আজকের শিরোনাম :

হরিপরে জীবন রক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় বিজিবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৫২

ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় জব্দকৃত গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় চোরাকারবারি ও বিজিবির সদস্যেদের মাঝে হতাহতের ঘটনায় সংবাদ সম্মেলন করেছে ৫০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন।

মঙ্গলবার রাত সাড়ে ৯টায় বিজিবি ক্যান্টিনে সংবাদ সম্মেলনে উক্ত হতাহতের ঘটনার বিষয়ে প্রেস ব্রিফিং এ লিখিত বক্তব্য পড়ে শোনান ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মো: মাসুদ।

তিনি লিখিত বক্তব্যে বলেন, চোরাকারবারিরা পরিকল্পনামূলকভাবে জব্দকৃত গরু বিজিবির কাছ থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় ধারালো দেশীয় অস্ত্র নিয়ে বিজিবির সদস্যদের উপর চোরাকারবারিরা হামলা করলে নিজেদের জীবন রক্ষার্থে গুলি চালাতে বাধ্য হয় বিজিবি। বিজিবির ছোড়া গুলিতে ৩ চোরাকারবারি নিহত হয় ও ৫ জন বিজিবির সদস্য আহত হয়। 

তিনি আরো বলেন, উক্ত ঘটনায় ইন্ধনদাতাদের খুজে বের করে আইনের আওতায় এনে বিচারের ব্যবস্থা করা হবে। 

এই ঘটনায় হরিপুর বেতনা সীমান্তের বহরমপুর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। সুষ্ঠ তদন্ত সাপেক্ষে বিজিবি সদস্যেদের বিচার দাবি করেন নিহতদের পরিবার ও এলাকাবাসী।

অপরদিকে প্রশাসনের পক্ষ থেকে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটকে প্রধান করে ৭ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করেছেন জেলা প্রশাসক ড. কামরুজ্জামান সেলিম।

উল্লেখ্য, মঙ্গলবার বেলা ১১টায় ঠাকুরগাঁও হরিপুর উপজেলায় বিজিবির জব্দকৃত গরু ছিনিয়ে নেওয়ার ঘটনায় চোরাকারবারি ও বিজিবির সংর্ঘষের সময় গুলিতে ৩ জন নিহত ও ১৬ জন সাধারণ মানুষ গুলিবিদ্ধ হয়। 

এ সময় ৫ জন বিজিবির সদস্য আহত হয়। গুলিবিদ্ধরা দিনাজপুর মেডিকেল কলেজ ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এবিএন/রবিউল এহসান রিপন/গালিব/জসিম    
 

এই বিভাগের আরো সংবাদ