আজকের শিরোনাম :

ব্রীজ ভেঙ্গে পড়ায় রায়গঞ্জের সাথে সিরাজগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ মে ২০১৮, ১৭:০৬

সিরাজগঞ্জ, ২৯ মে, এবিনিউজ : সিরাজগঞ্জের রায়গঞ্জে বাশুড়িয়া মাছমারা ব্রীজ-২ ভেঙ্গে পড়ায় উপজেলা সদরের সাথে সিরাজগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে। জানা গেছে, গতকাল সোমবার বিকেলের দিকে মালবাহী একটি ট্রাক ব্রিজ পারাপারের সময় ভেঙ্গে খাদে পড়ে যায়। চলতি অর্থ বছরে বিশ্বব্যাংকের ১ কোটি ২৭ লাখ টাকা ব্যয়ে রায়গঞ্জ থেকে চকনূর বিদেশী বটতলা পর্যন্ত ৬কি. মি. রাস্তা ও ব্রীজ সংস্কারের কাজ চলছে।

নির্মাণকারী ঠিকাদারী প্রতিষ্ঠান রাস্তা ও ব্রীজ সংস্কারের কাজ সমাপ্ত করে প্যালাসাইটিংসহ এ্যাপ্রোচ কাজ করছে। এ কারণে বিশেষ করে থানা পুলিশের আইনি সহায়তা ও হাসপাতালের এ্যাম্বুলেন্সে রোগী আনা-নেয়ার ক্ষেত্রে চরম ভোগান্তির শিকার হচ্ছে রায়গঞ্জবাসী। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী আব্দুল বাছেদ জানান, ব্রীজটি ভেঙ্গে পড়ার কথা শুনেছি। এ ব্রীজটি দ্রুত মেরামত করে যোগাযোগ সচল করা হবে।

তিনি আরও বলেন, ইটভাটার মাটি ও ইটবাহী ট্রাক যাতায়াতের কারণে রাস্তা ও ব্রীজ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। ইটভাটা মালিকগণ এলজিইডির রাস্তার সাথে ইটভাটা নির্মাণে নিষেধাজ্ঞা থাকা সত্বেও কর্তৃপক্ষ নির্দেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে নিজেদের ইচ্ছামত ভাটা নির্মাণ করে এলজিইডি’র পাকা রাস্তাসহ গ্রামীণ অবকাঠামোর ক্ষতি সাধন করছে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ