ফরিদপুরে পলিটেকনিক শিক্ষক-কর্মচারীদের স্মারকলিপি প্রদান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:২৭

শিক্ষক কর্মচারীদেরকে বর্তমান জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৫০% হারে দ্বিতীয় শিফটের সম্মানী ভাতা বহাল রেখে দ্রুত ১০০% এ উন্নীত করার দাবিতে ফরিদপুরে জেলা প্রশাসকের মাধ্যমে শিক্ষামন্ত্রীর নিকট স্মারকলিপি দিয়েছেন ফরিদপুরে পলিটেকনিক শিক্ষক ও কর্মচারিরা।

আজ মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে ফরিদপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়ার হাতে এ স্মারকলিপি তুলে দেয়  বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি (বাপশিস), বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ (বাপশিপ), টেকনিক্যাল স্কুল ও কলেজ শিক্ষক সমিতি ও পরিষদ এবং বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তর ও অধিদপ্তরাধীন কর্মচারী সমিতি (বাকাশিঅকস)।

লিখিত ওই স্মারকলিপিতে বলা হয়, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় মানসম্মত কারিগরি শিক্ষার উৎকর্ষ সাধন এবং এসডিজি এর লক্ষ্যমাত্রা অর্জনের জন্য দেশের বিশাল জনগোষ্ঠীকে দক্ষ মানব সম্পদে পরিণত করার লক্ষ্যে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় হতে বহুমুখী কার্যক্রম গ্রহন করা হয়েছে।

বর্তমানে দেশে কারিগরি শিক্ষার হার মাত্র ১৪%। এত অল্প সময়ে শুধুমাত্র এক শিফট শিক্ষা কার্যক্রম দ্বারা লক্ষ্যমাত্রা অর্জন করা যেমন অসম্ভব তেমনি নতুন জনবল নিয়োগ করাও সরকারের জন্য অত্যন্ত ব্যয়বহুল ও সময় সাপেক্ষ বিধায় বিদ্যমান সরকারি কারিগরি প্রতিষ্ঠান ও জনবলদ্বারা ভিশন ২০২১ ও ২০৪১ বাস্তবায়নের জন্য সরকার ২য় শিফটের কার্যক্রম চালু করেছেন। এই অতিরিক্ত দায়িত্ব পালন করতে গিয়ে শিক্ষক কর্মচারীগণকে অক্লান্ত পরিশ্রম করতে হচ্ছে।

স্মারকলিপিতে আরও বলা হয়, জনবলের তীব্র সংকট সত্ত্বেও শিক্ষক কর্মচারীগণ আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সামগ্রিক দিক বিবেচনা করে শিক্ষক কর্মচারীদেরকে বর্তমান জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী ৫০% হারে ২য় শিফটের সম্মানী ভাতা বহাল রেখে দ্রুত ১০০% এ উন্নীত করার অনুরোধ জানাচ্ছি।
স্মারকলিপি প্রদানকালে বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক সমিতি ফরিদপুর ইউনিট এর সভাপতি মো. শাহ সেকেন্দার, বাংলাদেশ পলিটেকনিক শিক্ষক পরিষদ ফরিদপুর ইউনিট এর সভাপতি মো. ইউনুস আলী ও বাকাশিঅকস ফরিদপুর ইউনিট এর সভাপতি মো. গোলাম মোস্তফা উপস্থিত ছিলেন।

স্মারকলিপি গ্রহণকালে জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া দ্রুততম সময়ে স্মরাকলিপিটি শিক্ষামন্ত্রী দিপু মনির নিকট প্রেরণের আশ্বাস দেন।


এবিএন/কে এম রুবেল /জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food