হবিগঞ্জে ১৪ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে লোক উৎসব

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:০৭

হবিগঞ্জে ৩ দিনব্যাপী লোক উৎসবের আয়োজন করা হয়েছে। প্রাণ গ্রুপের সহায়তায় জেলা প্রশাসনের উদ্যোগে ১৪ ফেব্রুয়ারি থেকে জালাল স্টেডিয়ামে এ উৎসব শুরু হবে। প্রধান অতিথি হিসেবে উৎসবের উদ্বোধন করবেন বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী এমপি।

আজ মঙ্গলবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা। এতে বক্তৃতা করেন জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উপ-সচিব মো. সফিউল আলম ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক ফজলুল জাহিদ পাবেল ও কণ্ঠ শিল্পী আশিক।

জেলা প্রশাসক জানান, জেলার ৩ জন মরমী কবি’র নামে উৎসব উৎসর্গ করা হবে। তারা হচ্ছেন শেখ ভানু শাহ, মুন্সি শাহ জহির উদ্দিন দ্বীনহীন ও সৈয়দ শাহনূর। যাদের লেখা বাউল গান শতাব্দিকাল ধরে মানুষের হৃদয়ে স্থান দখল করে আছে।

এতে স্থানীয় শিল্পী ছাড়াও দেশবরেণ্য বাউল শিল্পীরা গান পরিবেশন করবেন। এ লোক উৎসবকে ঘিরে নিশ্চিদ্র নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়েছে। মহিলাদের জন্য আলাদা বসার স্থান করা হচ্ছে। অনুষ্ঠানস্থলসহ আশপাশের এলাকা সিসিটিভি ক্যামেরার আওতায় আনা হবে। প্রতি বছরই এ উৎসব চলবে বলে সংবাদ সম্মেলনে তিনি প্রত্যাশা করেন।


এবিএন/নুরুজ্জামান ভূঁইয়া/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food