মির্জাপুরের জলিল রাশিয়ায় ছাত্র ইউনিয়নের কাউন্সিল চেয়ারম্যান নির্বাচিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৯:২৯

বিশ্বের ১৫৮টি দেশের প্রাক্তন শিক্ষার্থীদের আর্ন্তজাতিক সংগঠন এএফআইএপিএফইউআর এর প্রথম বাংলাদেশী হিসেবে কাউন্সিল চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন টাঙ্গাইল মির্জাপুরের আলমগীর জলিল।

এবং উক্ত সংগঠনের সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন রাশিয়ার সাবেক শিক্ষামন্ত্রী ভ্লাদিমির এফ ফিলিপ। গত ৭ ফেব্রুয়ারি সংগঠনটির কাউন্সিলর সভায় সর্বসম্মতিক্রমে বাংলাদেশের আলমগীর জলিলকে এই পদে নির্বাচিত করা হয়।

আলমগীর জলিল টাঙ্গাইল মির্জাপুরের বহুরিয়া ইউনিয়নের বুধিরপাড়া গ্রামের সন্তান। তার বাবা মৃত আব্দুস সামাদ মাস্টার ছিলেন একজন পরোপকারি ও শিক্ষানুরাগী। বুধিরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এই আলমগীর জলিলের বাবা। চার ভাইয়ের মধ্যে প্রকৌশলী আলমগীর জলিল দ্বিতীয়।

১৯৯৮ সালে পড়ালেখার উদ্দেশ্যে স্টুডেন্ট ভিসা নিয়ে তিনি রাশিয়ায় পাড়ি জমান। লেখাপড়া শেষে বর্তমানে তিনি সেখানে একটি প্রতিষ্ঠানের প্রকৌশলী হিসেবে কর্মরত। দায়িত্বপালন করছেন রাশিয়ান এলামনাই এসোসিয়েসন অব বাংলাদেশ ( আরএএবি) এর সাধারন সম্পাদক হিসেবে।

বাংলাদেশর ৭১ টিভিতে তার চেয়ারম্যান নির্বাচিত হওয়া নিয়ে একটি সংবাদও পরিবেশিত হয়েছে। বিষয়টির সত্যতা স্বীকার করে আলমগীর জলিলের ছোট ভাই যুবলীগ নেতা শেখ জসিম উদ্দিন দেশবাসীর কাছে তার বড় ভাইয়ের জন্য দোয়া কামনা করেছেন। আলমগীর জলিল রাশিয়া ও বাংলাদেশের মধ্যে বাণিজ্যিক সম্পর্ক আরও জোরদার করার লক্ষ নিয়ে কাজ করছেন বলেও জানান তিনি।


এবিএন/জোবায়ের হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food