আজকের শিরোনাম :

রাজবাড়ীতে ৩ জন মাদক সেবী আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৩৪

রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের চিড়ার মিল সংলগ্ন একটি বাগান থেকে কলেজ ছাত্র সহ ৩জন মাদক সেবীকে আটক করেছে পুলিশ।

তুলছেন। ছবি তুলতে হলে পুলিশের কাছ থেকে অনুমতি নিয়ে ঘটনাস্থল থেকে ছবি তুলতে হয় বলে আইন দেখান তিনি। বলেন আপনাদের সিনিয়রদের কাছে জেনেনেন পুলিশের অনুমতি নিয়ে ছবি তুলতে হয়।

গতকাল (১০ ফেব্রুয়ারী) রবিবার সন্ধ্যার দিকে চিাড়ার মিলের পাশের মেহগুনী বাগান থেকে সেবন করা অবস্থায় তাদের আটক করা হয় বলে দাবি পুলিশের।

আটককৃতরা হলো, ১ মোঃ ইমরান মুন্সী (১৭), রাজ্জাক মিয়ার ছেলে সোহাগ মিয়া (১৮), মোঃ সিরাজুল ইসলামের ছেলে ও বাস-ট্রাকের বডি মিস্ত্রী মোঃ সজীব (১৭)। সকলের বাড়ি দক্ষীণ শ্রীপুরের ইন্দ্রনারায়ণপুর গ্রামে।  
 
সদর থানার এস আই মোঃ জাহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে চিড়ার মিলের পাশের মেহগুনী বাগানে ইয়াবা সেবন করছে। এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে সেবন করা অবস্থায় ৩জন কে আটক করা হয়। এসময় অপর একজন পালিয়ে যায়।

রাজবাড়ী সদর থানার এস আই এনছের আলী জানান, আমি মোবাইল ডিউটিতে ছিলাম, এস আই জাহিদের ফোন পেয়ে ঘটনাস্থল গিয়ে ৩জন আসামীকে নিয়ে আসি।

স্থানীয় এলাকাবাসী জানান, মৃত আলী আহাম্মদের নাতি সহ ৩জনকে রাস্তার উপড়ে কয়েকজন লোক ধরে রেখেছে। পরে জানতে পারি তারা পুলিশের লোক। পুলিশ বলছে তারা বাগানের ভিতরে ইয়াবা সেবন করছিল। এখন সত্য মিথ্যা আমরা জানি না। কারন আমরা কেউ দেখিনি তারা মাদক জাতীয় কিছু সেবন করছিল কি না।

আটককৃত সজিব জানায় আমাদেরকে এলাকার বড় ভাই ট্রাক চালক কালা বাগানের মধ্যে ডেকে নিয়ে যায়।পরে সেখানে ইয়াবা সেবন করে। সজিব আরো বলেন, আজকেই প্রথম কালার সাথে সেবন করে এর আগে কখনো ইয়াবা সেবন করেনি।
    
তবে এসময় ঘটনাস্থলে সাংবাদিক ছুবি তুলতে গেলে এসআই জাহিদ ছবি তুলতে বাধা দিয়ে বলেন যে আপনি ছবি তুললে আমি কি আর ওদের বিরুদ্ধে মামলা দিতে পারবো না। এখন প্রশ্ন হলো সেবনকারীদের বিরুদ্ধে কি মামলা দিতে চান পুলিশের এই এসআই জাহিদ।

এনডিসি মো. তৌহিদুল ইসলাম জানান, একজন সেবকনকারীর কে সর্বচ্চ ৬মাসের জেল সাথে জরিমানাও হতে পারে। তবে পুলিশ আসামী ধরলে সেবনকারীর বিরুদ্ধে নিয়মিত মামলা দিতে পারেন।

ছবি তুলতে বাধা দেওয়ার বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. রেজাউল করিমকে জানালে তিনি বলেন ছবি তুলতে বাধা দেওয়ার কথা না। তবে আসলে কেন বাধা দিয়েছে এ বিষটি আমি দেখছি।  

এবিষয়ে প্রতিদিনের সংবাদ পত্রিকার রাজবাড়ী জেলা প্রতিনিধি ও রাজবাড়ী সাংবাদিক ফোরামের সভাপতি খন্দকার রবিউল ইসলাম জানান, গতকাল ১০ ফেব্রুয়ারী রবিবার সন্ধ্যার দিকে দক্ষিণ শ্রীপুর আলী আহাম্মদ এর বাড়ির সামনে রাস্তা দিয়ে এলজিডি অফিসের দিকে যাচ্ছিলাম এমন সময় মোড়ের উপরে ৩জন যুবককে হাত বেধে ধরে রেখেছেন কয়েকজন লোক সিভিলে ছিলেন। পরে দেখি তারা রাজবাড়ী সরদর থানার এসআই জাহিদ সহ ৩/৪জন।

পরে তাদের সাথে কথা বলে জানতে পারি। এই ৩যুবক পাশের একটি মেহগুনি বাগানে বসে ইয়াবা সেবন করছিলো। পরে তিনি ছবি তুলতে গেলে এসআই জাহিদ তাকে বাধাদেন। বলেন আপনি কেন ছবি তুলছেন। আমার কাছ থেকে কি অনুমতি নিয়েছেন। সাংবাদিক রবিউল বলেন যে কার কাছ থেকে অনুমতি নিতে হবে। তিনি বলেন আমার কাছ থেকে অনুমতি নিতে হবে। কেন অনুমতি নিতে হবে বললে এসআই বলেন, আপনার সিনিয়রদের কােেছ ফোন করে জানেন। ছবি তুলতে হলে পুলিশের অনুমতি নিতে হয়। তবে কোন ধারায় কোন আইনে বলা আছে এটা তিনি বলেন নি।

এস আই জাহিদ - ০১৭১৪-৭৭৯৭৩৬ , রাজবাড়ী সদর থানার ওসি স্বপন কুমার মুজমদার ০১৭১৩-৩৭৩৫৯৮, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ রেজাউল করিম ০১৭১৩-৩৭৩৫৯৬.


এবিএন/খন্দকার রবিউল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ