আজকের শিরোনাম :

তিতাসে বোমা বিস্ফোরন

হারকিউলিস পরিচয় দিয়ে আওয়ামী লীগ নেতাকে হত্যার হুমকি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:৫৩

কুমিল্লার তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীরকে হত্যার উদ্দেশ্যে বোমা বিস্ফোরন করেছে দুর্বৃত্তরা।  বৃহস্পতিবার সন্ধা সাড়ে সাতটার দিকে উপজেলা শাহপুর গ্রামে এই ঘটনা ঘটে।  এ ঘটনায় জাহাঙ্গীর আলম সরকার বাদী হয়ে ৭ জনের নাম উল্যেখ করে আরো ৫/৬ কে অজ্ঞাত রেখে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের  করে।

অভিযোগ সূত্রে জানা যায়, জাহাঙ্গীর এশার নামাজ পড়ার উদ্দেশ্যে বাড়ি থেকে মসজিদে যাওয়ার পথে রাস্তায় খলিল মিয়ার বাড়ির কাছে পৌছলে আগে থেকে ওৎপেতে থাকা একদল দুষ্কৃতিকারী তাকে হত্যার উদ্দেশ্যে বোমা নিক্ষেপ করে।  লক্ষভ্রষ্ট হয়ে বোমাটি পাশের দালানের পাশে বিষ্ফোরিত হলে তিনি প্রাণে বেঁচে যান। আরো জানা যায় একই গ্রামের ইউপি চেয়ারম্যান মো. ফারুক মিয়া সরকারের সাথে দীর্ঘদিন ধরে মামলা মোকদ্দমা ও আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছে। তারই জের ধরে এই বোমা বিস্ফোরনের ঘটনা ঘটাতে পারে বলে ধারণা করেন। আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর আলম জানান, ঘটনার কিছুক্ষণ পরেই ০১৭৬২০৭১৩৪২ নাম্বার থেকে আমার আমার মোবাইল ফোনে ০১৮৭৫৩৪৬৭৪৬ নাম্বারে একাধিক কল করে এবং হারকিউলিস পরিচয় দিয়ে বলে আমাকে হত্যা করার জন্য বোমাটি বিষ্ফোরিত করেছে। আরো বলে অল্পের জন্য বেঁচে গেলি তবে ভবিষ্যতে যেকোন উপায়ে আমাকে হত্যা করবে বলে হুমকি দেয় ও মেসেজ পাঠায়।

এ বিষয়ে মজিদপুর ইউপি চেয়ারম্যা ফারুক মিয়া সরকার জানান, ঘটনার সময় আমার বাবা মরহুম আলহাজ্ব আনু মিয়া সরকারের স্মরনে ১০ম বার্ষিকী উপলক্ষে ওয়াজ ও দোয়ার মাহফিলে শত শত মুসল্লিদের সাথে আমি নামাজ পড়ছিলাম। তবে আওয়াজ শুনছি কিন্তু মনে করছি কোন ট্রান্সফরমার ব্রাস্ট হয়েছে।তবে আমার অথবা আমার পরিবারের লোকজনের ব্যাপারে যে মিথ্যা অভিযোগ তোলছে তার প্রতিবাদ ও নিন্দা জানাই। এই ঘটনায় তিতাস থানার এসআই মাজেদুল ইসলাম রাতেই ঘটনাস্থল পরিদর্শন করে ও বোমা বিস্ফোরণের আলামত উদ্ধার করেন।

তিতাস থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে সাংবাদিকদের বলেন জাহাঙ্গীর আলম বাদী হয়ে ৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি অভিযোগ দায়ের করে তার প্রেক্ষিতে আজ শনিবার ঘটনাস্থল পরিদর্শ করি এবং এই ঘটনায় যারাই জরিত থাকবে তাদেরকে আইনের আওতায় এনে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিএন/কবির হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ