আজকের শিরোনাম :

বদলগাছীতে দের-শতার্ধীক শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ ফেব্রুয়ারি ২০১৯, ১৮:২৯

নওগাঁর বদলগাছীতে প্রায় দের শতার্ধীক শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই। প্রাথমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায় উপজেলা ১৩৪টি প্রাথমিক শিক্ষা  প্রতিষ্ঠানের এর মধে শহীদ মিনার রয়েছে ২৪টিতে আর বাঁকী আছে ৯৯টি।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো. আতোয়ার রহমান বলেন ২১শে ফেব্রুয়ারী সহ বিভিন্ন দিবসের সময় অস্থায়ী ভাবে শহীদ মিনার তৈরী করে দিবস পালন করা হয়।

উপজেলা ম্যাধমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায় বদলগাছী উপজেলায় মোট ৩৬টি উচ্চ ম্যাধমিক বিদ্যালয় রয়েছে এর মধ্যে শহীদ মিনার রয়েছে ১২টিতে বাঁকী আছে ২৪টি, উপজেলা মাদরাসা রয়েছে ২০টি এর মধ্যে শহীদ মিনার রয়েছে ১টিতে বাঁকী আছে ১৯টি, উপজেলায় বঙ্গবন্ধু সরকারী সহ কলেজ  রয়েছে ৯টি এর মধ্যে শহীদ মিনার রয়েছে ৪টিতে বাঁকী আছে ৫টি।

উপজেলা প্রাথমিক আতোয়ার রহমান ও ম্যাধমিক শিক্ষা অফিসার মো. ওয়াসিউর রহমান বলেন যে সব শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার নেই সে গুলোতে সরকারী ভাবে শহীদ মিনার তৈরী করলে শিক্ষক ও শিক্ষার্থীদের সুবিধা হবে।

এছাড়া কয়েক জন কলেজের  শিক্ষার্থীরা বলেন বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শহীদ মিনার প্রয়োজন আছে। কারণ বিদ্যালয়ে ছোট বাচ্চাদের শহীদ মিনার সম্পকে জানার অনেক কিছু আছে।

এবিষয়ে বদলগাছী উপজেলা নির্বাহী আফিসার মো. মাসুম আলী বেগ বলেন শহীদ মিনার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে থাকার প্রয়োজন কিন্ত সরকারী বরাদ্দ না থাকায় এটা করা সম্ভব হচ্ছেনা আমি উর্ধতন কর্তি পক্ষের কাছে আলোচনা করব।


এবিএন/হাফিজার রহমান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ