আজকের শিরোনাম :

তারাগঞ্জে পুষ্টি বিষয়ক সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১১:৪৫

রংপুরের তারাগঞ্জ উপজেলায় ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে কেয়ার বাংলাদেশ ও প্ল্যান ইন্টারন্যাশনাল বাংলাদেশের কারিগরী সহায়তায় এবং ইএসডিও কর্তৃক বাস্তবায়নে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়। 

গতকাল বৃহস্পতিবার উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে ওই সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম। সভায় জানো প্রকল্পের অবহিতকরনের পাশাপাশি উপজেলা পুষ্টি সমন্বয় কমিটি গঠন করা হয় যা উপস্থাপন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোস্তফা জামান চৌধুরী। 

উপস্থিত ছিলেন পুষ্টি সমন্বয় কমিটির সকল সদস্য এনজিও প্রতিনিধিবৃন্দ সাংবাদিকবৃন্দ এবং কেয়ার বাংলাদেশ ও ইএসডিওর কর্মকর্তাবৃন্দ। 

সভায় উপজেলা নির্বাহী অফিসার আমিনুল ইসলাম বলেন, পুষ্টি কার্যক্রমকে সফল করার জন্য ইতিমধ্যে বিভিন্ন বাজারে ভেজাল খাদ্য নিরসনের জন্য মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। পাশাপাশি পুষ্টি কার্যক্রমকে সফল করার জন্য উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির মাধ্যমে আরও জোরদার ব্যবস্থা গ্রহন করা হবে। মাল্টিসেক্টরাল গভার্নেন্স জানো প্রকল্প ম্যানেজার গোলাম রাব্বানি লক্ষ্য-উদ্দেশ্য প্রত্যাশিত ফলাফল কাজের কৌশলসহ প্রকল্পের সার্বিক পরিচিতি সকলের সামনে তুলে ধরেন। কর্ম এলাকা সম্পর্কে তিনি বলেন, জানো প্রকল্প রংপুর জেলার তারাগঞ্জ কাউনিয়া ও গঙ্গাচড়া উপজেলা এবং নীলফামারী জেলার নীলফামারী সদর ডোমার জলঢাকা ও কিশোরগঞ্জ উপজেলার ৬৮টি ইউনিয়নের ২১৬টি কমিউনিটি ক্লিনিক ও ৩৩০ টি স্কুলে সরকারের দ্বিতীয় জাতীয় পুষ্টি পরিকল্পনা (২০১৬-২০২৫) বাস্তবায়নে সহযোগিতা প্রদানের জন্য কাজ করছেন। 

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইএসডিও, জানো প্রকল্পের, প্রকল্প ব্যবস্থাপক জনাব মারুফ আহ্মেদ। এ সময় প্রকল্প বাস্তবায়নে সকলের সহযোগিতাও কামনা করেন। 

এবিএন/বিপ্লব হোসেন অপু/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ