আজকের শিরোনাম :

কুষ্টিয়ায় হত্যা মামলায় ১জনের ফাঁসিহ ১০ জনের কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ২১:১৬

কুষ্টিয়ার কুমারখালী থানায় পূর্ব শত্রুতার জের ধরে কুপিয়ে হত্যার অভিযোগে দায়ের করা মামলায় খাইরুল ইসলাম নামের ১ জনকে ফাঁসি ১ লাখ টাকা জরিমানা সহ বিভিন্ন মেয়াদে ১০ জনকে কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুর ১২ টায় কুষ্টিয়া নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালতের (জেলা ও দায়রা জজ) বিজ্ঞ বিচারক মুন্সী মোঃ মশিয়ার রহমান এক জনাকীর্ণ আদালতে এ রায় দেন।

ফাসীর দন্ডপ্রাপ্ত আসামী হলো-কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কোমরকান্দি গ্রামের ওমেদ আলী প্রামানিকের ছেলে খাইরুল ইসলাম।  ১ বছর দন্ডপ্রাপ্ত আসামী কুমারখালী উপজেলার কোমরকান্দি গ্রামের সামাদ প্রামানিকের ছেলে জিকু।  ৩ মাসের দন্ডপ্রাপ্ত আসামীরা হলো- কুমারখালী উপজেলার কোমরকান্দি গ্রামের খাইরুল, জিকু, ফারুক হোসেন, ওমেদ আলী, আছান প্রামানিক,আবুল কাশেম, ওছেল প্রামানিক, আতিয়ার রহমান, রবিউল ইসলাম ও জাহাঙ্গীর হোসেন। রায় ঘোষনার সময় আসামীরা আদালতে হাজির ছিল।

আদালত সূত্রে জানা যায়, ২০১৪ সালের ৫ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৬টায় পূর্বশত্রুতার জের ধরে আসামী দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে কুমারখালী উপজেলার কোমরকান্দি গ্রামের মৃত আসির উদ্দিনের ছেলে বাবুল হোসেনের বাড়ীতে জোরপূর্ব্বক প্রবেশ করে বাবুল হোসেনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারী ভাবে উপর্যপরি আঘাত করে রক্তাত্ব জখম করে।  এসময় বাবুলের ছেলে পলাশ সহ কয়েকজন ঠেকাতে গেলে তাদেরও আঘাত করে আসামীরা পালিয়ে যায়। গুরুতর রক্তাত্ব জখম বাবুল হোসেন (৪৮) কে উদ্ধার করে সিএনজি যোগে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষনা করে।

এ ঘটনায় নিহতের ছেলে পলাশ উদ্দিন বাদি হয়ে কুষ্টিয়ার কুমারখালী  থানায় ১০জনের বিরদ্ধে হত্যা মামলা দায়ের করেন। থানার মামলা নং ০৪, তারিখ ০৬/১০/২০১৪ইং। যা পরে সেসন ২৮৪/১৬ নং মামলায় নথিভূক্ত হয়ে বিচার কাজ শুরু হয়। বিজ্ঞ আদালত রাষ্ট্রপক্ষের একাধিক স্বাক্ষীর স্বাক্ষ্য ও শুনানী শেষে বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমানীত হওয়ায় আসামীদের মধ্যে খাইরুল ইসলামকে ফাঁসী ও ১ লাখ টাকা জরিমানা, জিকুকে ১বছর ১০হাজার টাকা জরিমানা এবং খাইরুল, জিকু, ফারুক হোসেন, ওমেদ আলী, আছান প্রামানিক,আবুল কাশেম, ওছেল প্রামানিক, আতিয়ার রহমান, রবিউল ইসলাম ও জাহাঙ্গীর হোসেনকে ৩ মাস করে কারাদন্ড প্রদান করেন।

রাষ্ট্র পক্ষে মামলাটি পরিচালনা করেন কুষ্টিয়া জজ আদালতের পাবলিক প্রসিকিউট (পিপি) এ্যাড.অনুপ কুমার নন্দী এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করে এ্যাড. মিয়া মোঃ রেজাউল হক।

এবিএন/এ.এইচ.এম.আরিফ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ