আজকের শিরোনাম :

চট্টগ্রামে ভ্রাম্যমাণ আদালতে ২ প্রতিষ্ঠানকে জরিমানা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ২০:৫৯

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানা বহদ্দারহাট কাঁচাবাজার এবং কাপ্তাই রাস্তার মাথা এলাকায় তদার‌কিমূলক অ‌ভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ অ‌ধিদপ্তর, চট্টগ্রাম জেলা কার্যালয়। চট্টগ্রাম মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের একটি টিম এ অভিযানে সহযো‌গিতা করেন।

আজ বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এ অভিযানে ৬টি প্র‌তিষ্ঠান প‌রিদর্শন ক‌রে ২ প্র‌তিষ্ঠান‌কে ভোক্তা অ‌ধিকার বি‌রোধী বি‌ভিন্ন অপরা‌ধে জরিমানা করেছে অধিদপ্তর। জব্দ করা হয় প্রায় ২৯ কি‌লোগ্রাম জে‌লিযুক্ত চিং‌ড়ি মাছ। পৃথক দুটি অভিযানের নের্তৃত্ব দেন অধিদপ্তরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

তিনি বলেন, বৃহস্পতিবার সকালে নগরীর চান্দগাঁও থানা বহদ্দারহাট কাঁচাবাজারে তদারকিমূলক অভিযান পরিচালনার সময় জে‌লিযুক্ত চিং‌ড়িমাছ রাখায় ৪৫ ধারায়
খাজা ফি‌শিং‌ নামক একটি প্রতিষ্ঠানকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি ১৫ হাজার টাকা মূল্যমান প্রায় ২৯ কি‌লোগ্রাম জে‌লিযুক্ত চিং‌ড়ি মাছ জব্দ করা হয়।

তাছাড়া দুপরে নগরীর কাপ্তাই রাস্তার মাথা এলাকায় পৃথক অপর অভিযানে নোংরা মে‌ঝে‌তে রে‌খে মাংস প্র‌ক্রিয়া করায় ৫৩ ধারায় ক্যা‌ফে আল মক্কা হো‌টেল এন্ড রেস্টু‌রেন্ট‌কে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তিনি বলেন, জনস্বা‌র্থে এই কার্যক্রম অব্যাহত থাক‌বে।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ