ডিমলায় বীর মুক্তিযোদ্ধাদের র‌্যালী ও মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩৫

ডিমলা উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীরমুক্তিযোদ্ধা সামছুল হকের উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে ও প্রধান আসামী ভূমিদুস্য শাহ আলমসহ সকল আসামীদের দ্রুত গ্রেফতারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ র‌্যালী করেছেন নীলফামারীর ডিমলা উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড।  আজ বুধবার দুপুরে স্থানীয় মুক্তিযোদ্ধা স্মৃতি অম্লান চত্তরে ঘন্টা ব্যাপী এ মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন আহত মুক্তিযোদ্ধা কমান্ডার সামছুল হকের স্ত্রী নাজমা গোলাপ, মুক্তিযোদ্ধা ফকরুজ্জামান, আমিনু রহমান, নুর হোসেন, বাসদ (মাহবুব) কেন্দ্রীয় কমিটির সদস্য সহ মুক্তিযোদ্ধাদের সন্তানেরা অংশগ্রহন করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে। মানববন্ধনে গুরুতর আহত বীরমুক্তিযোদ্ধার স্ত্রী শাহ আলমসহ দোষীদের দৃষ্টান্ত মূলক শাস্তির বিচার চেয়ে প্রশাসনের দৃষ্টি আর্কষণ করেন।

উল্লেখ্য, দীর্ঘ দিন ধরে জমি সংক্রান্ত রিবোধের জেড়ে প্রতিপক্ষের আঘাতে মুক্তিযোদ্ধা কমান্ডার আশংকাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। গত ২ ফ্রেব্রুয়ারী শনিবার বিরোধপূর্ন ঐ জমি প্রতিপক্ষ শাহ আলম গং জবর দখলের চেষ্টা করলে আসামী শাহ আলমের হুকুমে অন্যান্য আসামীরা মুক্তিযোদ্ধার বুকে গুরুতর আঘাত করে।

এ ঘটনায় মুক্তিযোদ্ধা কমান্ডার পুত্র গোলাম রাব্বানী ডিমলা থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযোগে জানা যায় একই গ্রামের মৃত মফিজ উদ্দিন ওরফে ঘুঘু মফিজের পুত্র শাহ আলম মিথ্যা মামলা আদালতে দায়ের করেন। ঘটনাকে কেন্দ্র করে মৃত মফিজ উদ্দিনের পুত্র শাহ আলমকে প্রধান আসামী করে ৮ জনের বিরুদ্ধে ডিমলা থানায় মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-০২,তাং-৪ জানুয়ারী-১৯।

এ ব্যাপারে ডিমলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ মফিজ উদ্দিন শেখ বলেন, মামলা নথিভূক্ত করে ৮ নং আসামীকে গ্রেফতার করা হয়েছে এবং অন্যান্য আসামীদের গ্রেফতারের চেষ্টা  অব্যাহত রয়েছে।  

 এবিএন/মোঃ বাদশা সেকেন্দার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ