আজকের শিরোনাম :

মদনে প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস নিলেন জেলা প্রশাসক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:০২

নেত্রকোনার মদনে একটি প্রাথমিক বিদ্যালয়ে  ক্লাস নিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মঈনউল ইসলাম। 

মঙ্গলবার উপজেলার কুলিয়াটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ থেকে ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থীদের অন্তত দুই ঘণ্টা ক্লাস নেন তিনি।

হাওরাঞ্চলের ওই বিদ্যালয়টিতে প্রাক-প্রাথমিক থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত ৩৪৫ জন শিক্ষার্থী রয়েছে। তাদের পাঠদানে আছেন ৮ জন শিক্ষক। 

জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, ‘শিক্ষার মান ফিরিয়ে আনতে, শিক্ষার্থীদের মধ্যে নৈতিক মূল্যবোধ সৃষ্টি, দেশ ও মানবপ্রেমে উদ্বুদ্ধ করা এবং সত্যিকারের মানুষ হিসেবে গড়ে তুলতে এ উদ্যোগ নেয়া হয়েছে। আমি প্রতিদিন না পারলেও সপ্তাহে অন্তত ৩ দিন তিনটি বিদ্যালয়ে ক্লাস নেওয়ার সিন্ধান্ত নিয়েছি। ১০টি উপজেলায় আমাদের ইউএনওদের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেটরাও তা করবেন।’

ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী নাহিদা আক্তার, রিতা আক্তার, মোহন মিয়াসহ অনেকেই বলে, ‘স্যারের ক্লাস খুব ভালো লেগেছে। স্যারের ক্লাস সহজেই আমরা বুঝতে পেরেছি। উনার কাছ থেকে আমরা অনেক নতুন বিষয় জানলাম। স্যার বলেছেন, আমাদের ভালো মানুষ হতে হবে। ভালো মানুষ পরিবার ও দেশের সম্পদ। স্যারের কথায় আমরা অনুপ্রাণিত হয়েছি। তাদের মধ্যে রিতা আরও বলে, ‘ডিসি স্যার বলেছেন, আমরা যেমন আমাদের বাবা-মাকে শ্রদ্ধা করি ও ভালোবাসি, তাঁদের প্রতি দায়িত্ব পালন করি, একইভাবে মাতৃভূমিকে মা হিসেবে দেখতে হবে। আর মানুষকে ভালোবাসতে পারলে সোনার মানুষ হওয়া সম্ভব হবে। 

এ সময় উপজেলা চেয়ারম্যান রফিকুল ইসলাম আকন্দ, ইউএনও মোঃ ওয়ালীউল হাসান, মহিলা ভাইস চেয়ারম্যান নাসরিন আক্তার, প্রাথমিক শিক্ষাকর্মকর্তা স্বপন কুমার সূত্রধরসহ বিদ্যালয়ের শিক্ষক অভিভাবকগণ উপস্থিত ছিলেন। 

এবিএন/তোফাজ্জল হোসেন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ