হবিগঞ্জে হাসপাতালের রোগী ভাগিয়ে নেয়া দালালদের তালিকা তৈরি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ২২:৩০

হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের রোগী ভাগিয়ে নেয়া ২৮ দালালের তালিকা করা হয়েছে। আর এ তালিকা ধরে শিগগির ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।  তালিকা তৈরির বিষয়টি নিশ্চিত করেছেন আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মিঠুন রায়।

হাসপাতাল  কর্তৃপক্ষ জানায়, এই তালিকা হবিগঞ্জের সিভিল সার্জন, হাসপাতালের তত্ত্বাবধায়ক, পুলিশ সুপার এবং সদর মডেল থানায় পাঠানো হবে। পরবর্তীতে তালিকায় নাম থাকা ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

হাসপাতাল সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে দালালদের উৎপাতে অতিষ্ঠ হয়ে উঠছিলেন রোগী ও তাদের স্বজনরা। প্রতিদিনই প্রতারিত হচ্ছিলেন বিভিন্ন গ্রাম থেকে আসা সহজ-সরল মানুষ। দালালরা তাদের বিভিন্ন ক্লিনিকে নেওয়ার চেষ্টায় থাকত। দালালদের খপ্পরে পড়ে অনেক রোগীর প্রাণহানির ঘটনাও ঘটেছে। শহরের বিভিন্ন বেসরকারি ক্লিনিকের পৃষ্ঠপোষকতায় সক্রিয় এই দালালগোষ্ঠী।

পরবর্তীতে ২০১৮ সালের ৪ নভেম্বর হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় দালাল নির্মূলে কমিটি গঠনের সিদ্ধান্ত গৃহীত হয়। কিন্তু কাগজপত্রেই সীমাবদ্ধ থাকে ওই কমিটির কার্যক্রম। অবশেষে ৩ মাস পর প্রকাশ করা হলো ২৮ দালালের তালিকা। দালাল নির্মূল উপ-কমিটির সভাপতি ডা. মিঠুন রায়সহ ৩ জনের স্বাক্ষরিত তালিকাটি প্রকাশ করা হয়।

এ ব্যাপারে হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. রতীন্দ্র চন্দ্র দেব জানান, তালিকাটি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে পাঠানো হচ্ছে। শিগগির এই হাসপাতাল দালালমুক্ত হবে।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ