আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে বিএনপি’র ৯০ নেতাকর্মীর আগাম জামিন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৪

সিরাজগঞ্জ জেলা বিএনপির ৯০ নেতাকর্মীর আগাম জামিন দিয়েছেন উচ্চ আদালত। আজ মঙ্গলবার দুপুরে হাইকোর্টের বিচারপতি মো. শহীদ উদ্দিন ও জাহাঙ্গীর হোসেনের দ্বৈত বেঞ্চ এ আদেশ দেন।

জামিনপ্রাপ্তদের মধ্যে জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মজিবর রহমান লেবু, যুগ্ম সম্পাদক রাশেদুল হাসান রঞ্জন, হারুন-অর-রশিদ খান হাসান, অমর কৃষ্ণ দাস, যুবদল সভাপতি মির্জা বাবু, সহ-সভাপতি আল-আমিন খান, স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার হোসেন রাজেশ, বরাদ, তৌহিদ সাইদুল ইসলাম খান আলোসহ ৯০ নেতা-কর্মী রয়েছেন। জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর-রশিদ খান হাসান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ২৬ ডিসেম্বর দায়ের করা নাশকতার মামলায় ১০২ আসামির মধ্যে ৯০ নেতাকর্মী ওই উচ্চ আদালতে আগাম জামিনের আবেদন করেন। দুপুরে এ মামলার জামিনের আবেদন শুনানি শেষে তাদের জামিন মঞ্জুর করেন বিচারক।

উল্লেখ, ২৬ ডিসেম্বর রাতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রচার মিছিল থেকে শহরের ১ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের বাসায় দু’টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়।

এ ঘটনায় আব্দুর রাজ্জাক বাদী হয়ে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের ১০২ নেতা-কর্মীকে আসামি করে ওই দিন রাতেই মামলা দায়ের করেন। এ মামলার ১২ নেতাকর্মী জামিনে মুক্ত রয়েছেন। বাকি ৯০ নেতাকর্মী মঙ্গলবার হাইকোর্ট থেকে এই আগাম জামিন পেয়েছেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ