আজকের শিরোনাম :

পাংশায় প্রশ্নপত্র ফাঁস চক্রের প্রতারক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ ফেব্রুয়ারি ২০১৯, ১৪:২০

র‌্যাব প্রতিষ্ঠালগ্ন থেকে সমাজের বিভিন্ন অপরাধ এর উৎস উদ্ঘাটন, জঙ্গিবাদ দমন, অপরাধীদের গ্রেফতারসহ আইনশৃঙ্খলার সামগ্রিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। 

র‌্যাব শুরু থেকে যে কোন ধরণের অপরাধী, অপহরণ, মাদক উদ্ধার, অপহৃত ভিকটিম উদ্ধারসহ দেশের শীর্ষ সন্ত্রাসীদের গ্রেফতার, অবৈধ অস্ত্র উদ্ধার, এবং প্রশ্নপত্র ফাঁস কারী চক্রসহ বিভিন্ন প্রতারক চক্রকে গ্রেফতার করতে সার্বক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে থাকে। 

তারই ধারাবাহিকতায় র‌্যাব-৮, সিপিসি-২ ফরিদপুর ক্যাম্পের একটি বিশেষ আভিযানিক দল রাজবাড়ী জেলার পাংশা উপজেলায় নিয়মিত টহল ডিউটি করাকালীন সময় গোপন সংবাদের ভিত্তিতে পাংশা উপজেলার তত্তিপুর এলাকায় এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্য এসএসসি পরীক্ষার প্রশ্ন বিক্রয়ের উদ্দেশ্যে প্রতারণামূলক কার্যক্রম চালানো সময় ভোর রাতে রাজবাড়ী জেলার কলিমোহর ইউনিয়নের তত্তিপুর গ্রামে অভিযান পরিচালনা করে এসএসসি পরীক্ষার ভূয়া প্রশ্নপত্র ফাঁস প্রতারক চক্রের ১ জন সক্রিয় সদস্য তত্তিপুর গ্রামের মোঃ আব্দুল কাদের খাঁনের ছেলে মোঃ সুমন খাঁন আহমেদ নিলয় (১৮ কে আটক করে। 

এ সময় প্রতারণার কাজে ব্যবহৃত ১টি মোবাইল সেট জব্দ করা হয়। উল্লেখ্য, অভিযুক্ত মোঃ সুমন খাঁন একজন দক্ষ মোবাইল টেকনিশিয়ান। সে প্রতারণার উদ্দেশ্যে নিজেই এসএসসি পরীক্ষাসহ বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র অর্থের বিনিময়ে অসদপায় অবলম্বন করে সরবরাহ করার নিমিত্তে অনলাইন ভিত্তিক বেশ কয়েকটি পেইজ চালু করে। 

আটককৃত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদে প্রাথমিকভাবে স্বীকার করেছে যে, সে উক্ত প্রতারণার সাথে জড়িত। 

আটককৃত ব্যক্তিকে রাজবাড়ী জেলার পাংশা থানায় হস্তান্তর প্রক্রিয়া চলছে।    

এবিএন/খন্দকার রবিউল ইসলাম/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ