আজকের শিরোনাম :

হরিপুরবাসী সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে দেখতে চান রিপাকে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:১১ | আপডেট : ০৩ ফেব্রুয়ারি ২০১৯, ১৫:২৩

ঠাকুরগাঁও জেলাসহ হরিপুর উপজেলার নারীর অধিকার উন্নয়ন নিশ্চিত এবং সীমান্তবর্তী এলাকার অবহেলিত ও পিছিয়ে পড়া নারীদের উন্নয়নের কাজ করতে চান হরিপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী, ঠাকুরগাঁও জেলা পরিষদ সদস্য ও হরিপুর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সাবিনা ইয়াসমিন রিপা। তাই তাকে এ জেলার মানুষ তাকে সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে পেতে চান।

সমাজের অপসংস্কৃতি, সাম্প্রদায়িকতা ও অনাচার যাতে নারীর উন্নয়নে বাঁধা হয়ে দাড়াতে না পারে এজন্য তিনি এলাকায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। 

ঠাকুরগাঁও জেলার পিছিয়ে পড়া নারীদের উন্নয়নে ব্যাপক অবদান রয়েছে এই নেত্রীর। নারীসহ অবহেলিত এ অঞ্চলের সকল পেশার মানুষের উন্নয়নে সাবিনা ইয়াসমিন রিপার বিকল্প নাই। 

সাবিনা ইয়াসমিন রিপা বলেন, আমি সংরক্ষিত নারী আসনে সংসদ সদস্য নির্বাচিত হলে উন্নয়ন বঞ্চিত ঠাকুরগাঁও জেলার সকল পেশার নারীদের সকল কর্মকান্ডে সমান অংশগ্রহণ করার নিশ্চিত করতে চাই। সে লক্ষ্যে আমি অনেকদিন থেকেই এ অঞ্চলের অবহেলিত ও নির্যাতিত নারীদের পাশে দাড়িয়েছি। এলাকার আইনশৃংখলাসহ নানা বিষয়ে উন্নয়নের কাজ করে যাচ্ছি। আমি সংরক্ষিত নারী সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হলে এলাকার উন্নয়ন বঞ্চিত জনগণের উন্নয়নে গুরুত্বসহকারে সমতায় ফিরিয়ে আনবো। 

হরিপুর উপজেলাবাসী ক্ষোভ প্রকাশ করে বলেন, ঠাকুরগাঁও জেলার প্রতিটি উপজেলা থেকে এমপি নির্বাচিত হয়েছে। কিন্তু দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, স্বাধীনতার ৪৭ বছরের সীমান্তবর্তী উন্নয়ন বঞ্চিত এই উপজেলা থেকে কেউ এখন পর্যন্ত সংসদ হয়ে নির্বাচিত হয়নি। 

তাই এলাকাবাসী এবার নারীর সংরক্ষিত আসনে সংসদ সদস্য হিসাবে এই নারী নেতৃকেই দেখতে চায়।  

এবিএন/কবিরুল ইসলাম কবির/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ