পলাশবাড়ীতে সাংবাদিকদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০১৯, ১০:৫৯

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় কর্মরত প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকদের সাথে সাবেক এমপি আলহাজ তোফাজ্জল হোসেন সরকারের মতবিনিময় বুধবার সকালে তার নিজ বাসভবনে অনুষ্ঠিত হয়। 

এ সময় বঙ্গবন্ধুর সহচর সাবেক এমপি তোফাজ্জল হোসেন সরকার সাংবাদিকদের বলেন, ১৯৬২ সালে হামিদুর রহমান শিক্ষা কমিশন রিপোর্ট বাতিল আন্দোলন থেকে রাজনীতির যাত্রা শুরু করেন। ১৯৬৬-৬৭ সাল থেকে টানা প্রায় ৪০ বৎসর থানা আওয়ামী লীগের সভাপতিত্ব দায়িত্ব পালন করেন। 

১৯৬৬ সালে ৬ দফা আন্দোলন থেকে শুরু করে অসহযোগ আন্দোলন করার পর ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন। 

১৯৭৩ সালে বঙ্গবন্ধুর সান্নিধ্যে প্রথম জাতীয় সংসদ নির্বাচনে সদস্য নির্বাচিত হন। এমপি হিসেবে দায়িত্ব পালনকালে প্রায় ২৫টি প্রাথমিক বিদ্যালয় ও পরবর্তীতে পলাশবাড়ী উপজেলা সদরে বঙ্গবন্ধু বালিকা উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠা করেন। 

এ ছাড়া বিধ্বস্ত রাস্তাঘাট, ব্রীজ কালভার্টসহ অবকাঠামো উন্নয়নে ব্যাপক ভূমিকা রাখেন। 

তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সান্নিধ্য লাভে ধন্য হয়েছিলেন, যার স্মৃতি ছবি হিসেবে তার সংগ্রহ শালায় রয়েছে। 

এরপর ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু সপরিবারে নিহতের পর ২৫ আগষ্ট সামরিক শাসনামলে তিনি কারাবন্দি হন। তিনি জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের চলমান উন্নয়নের নানা চিত্র তুলে ধরে বলেন, বর্তমান সরকারের ১০ বছরে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। 

এই উন্নয়ন যাত্রায় অংশ নিতে উপজেলা চেয়ারম্যান পদে প্রার্থী হতে আগ্রহী। সে লক্ষ্যে আমি আপনাদের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃষ্টি কামনা করছি। 

এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ
well-food