আজকের শিরোনাম :

নন্দীগ্রামে সওজ’র অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০১৯, ২২:৫৯

বগুড়ার নন্দীগ্রাম উপজেলার স্থানীয় বাসষ্ট্যান্ডের দুই পার্শ্বে গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু করেছে সড়ক ও জনপদ অধিদপ্তর (সওজ)।  মহাসড়কের জায়গা দখলমুক্ত করতে তিন  দিনব্যাপী  এ অভিযানের আজ ছিল দ্বিতীয় দিন আগামীকালও অভিযান  চলবে।

বুধবার সকালে সড়ক ও জনপদ অধিদপ্তরের রংপুর জোনের অতিরিক্ত দায়িত্বে থাকা উপসচিব ও ঢাকা জোনের এস্টেট ও অইন কর্মকর্তা মাহবুবুর রহমান ফারুকীর নেতৃত্বে নন্দীগ্রাম বাসস্ট্যান্ড এলাকা থেকে শুরু হয় উচ্ছেদ অভিযান।

সওজ কর্তৃপক্ষ জানান, বগুড়া-নাটোর মহাসড়কের কুন্দারহাট থেকে রনবাঘা বাজার পর্যন্ত ১২ কিলোমিটার মহাসড়কের দুপার্শ্বে   অবৈধভাবে গড়ে ওঠা স্থাপনা উচ্ছেদ এর অংশহিসেবে তিন দিনব্যাপী এ উচ্ছেদ অভিযান চলবে। এবার তারা টেকসই উচ্ছেদের দিকে নজর দিচ্ছে। এদিকে ক্ষতিগ্রস্তদের দাবি, একটু সময় দিলে তারা তাদের ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল সড়িয়ে নিতে পারতেন।

মূলত মহাসড়কের  জায়গা অবৈধ দখলদারদের হাত থেকে মুক্ত করতে সওজ অধিদপ্তর এ উচ্ছেদ অভিযান চালাচ্ছে। উচ্ছেদে ক্ষতিগ্রস্তরা সময় না দেয়ার অভিযোগ তুললেও, বগুড়া সওজ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশাফুজ্জামান জানান, অবৈধ ভাবে গড়ে ওঠা ৬০০ স্থাপনার মালিকদের স্থাপনা সড়িয়ে নেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছিল। কিন্তু তারা কোন কর্ণপাত করেননি। এরপর গতসপ্তাহে  গণবিজ্ঞপ্তি জারিসহ তাদের সতর্ক করতে আগে থেকে মাইকিং করা হয়েছে। এ অভিযান বুধবার পর্যন্ত চলবে ।

এবিএন/অদ্বৈত কুমার আকাশ/জসিম/রাজ্জাক

 

এই বিভাগের আরো সংবাদ