না ফেরার দেশে সাংবাদিক ও প্রভাষক আলী আকবর খোকা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ জানুয়ারি ২০১৯, ২২:৫১

আপন জনদের ছেড়ে চিরদিনের মতো না ফেরার দেশে চলে গেলেন মাদারীপুরের বিশিষ্ট সাংবাদিক ও প্রভাষক আলী আকবর খোকা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজিউন)। গতকাল মঙ্গলবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে তিনি মাদারীপুর সদর হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫১ বছর।

মঙ্গলবার রাত ১০টার দিকে সাংবাদিক আলী আকবর খোকা হৃদযন্ত্র ক্রীড়া আক্রান্ত হয়ে মাদারীপুর সদর হাসপাতালে ভর্তি হন। পরে সাড়ে ১১টার দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বুধবার সকাল সোয়া ১১টায় তার কর্মস্থল চরমুগরিয়া মহাবিদ্যালয়ে প্রথম জানাজার নামাজ ও দুপুরে ২টায় পুরান বাজার বড় সমজিদে দ্বিতীয় জানাজার নামাজ শেষে পৌরসভার দরগা শরীফ কবরস্থানে পিতার পাশে সমাহিত করা হয়।

তিনি ডায়বেটিস রোগে দীর্ঘ দিন যাবত ভুগছিলেন ছিলেন। তিনি দীর্ঘ দিন ধরে দি ইনডেপিনডেন্ট পত্রিকা, দৈনিক আমাদের অর্থনীতি ও দৈনিক দিনকাল পত্রিকার মাদারীপুর জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন। একই সাথে তিনি চরমুগরিয়া মহাবিদ্যালয়ে ইসলামি ইতিহাস বিভাগের প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।

মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সহ-সভাপতি, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি, জাতীয় সাংবাদিক সংস্থার সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি মৃত্যুকালে স্ত্রী ও দুই কন্যা সন্তান রেখে গেছেন।

তার মৃত্যুতে শোক জানিয়েছেন মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান, কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আফম বাহাউদ্দিন নাছিম, মাদারীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজউদ্দিন খান, জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ, জেলা আওয়ামীলীগের সভাপতি সাহাবুদ্দিন আহমেদ মোল্লা, সাধারণ সম্পাদক কাজল কৃষ্ণ দে, জেলা বিএনপির সভাপতি আবু বক্কর মুন্সি, সাধারণ সম্পাদক জাহান্দার আলী জাহান, মাদারীপুর জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মাওলা আকন্দ, সাধারণ সম্পাদক এমআর মুর্তজাসহ জেলা সাংবাদিক কল্যাণ সমিতির সকল সদস্য বৃন্দরা । তার এই অকাল মৃত্যুতে শোক নেমে এসেছে মাদারীপুর কর্মরত সকল সাংবাদিকদের মধ্যে।

এবিএন/সাব্বির হোসাইন আজিজ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ
well-food