আজকের শিরোনাম :

লাকসামে ড্রেজার মেশিন ও পাইপলাইন ভাংচুর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০১৯, ১৬:৩৮

কুমিল্লার লাকসামে মাদ্রাসার উন্নয়নকাজে চাঁদা দাবীর অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় কয়েকজন সন্ত্রাসী মাদ্রাসার জায়গা মাটি ভরাট কালে ঠিকাদার মো.কবির হোসেনের কাছে চাঁদার দাবী করে, চাঁদার টাকা না পেয়ে ওই ঠিকাদারের ড্রেজার মেশিন এবং পাইপলাইন ভাংচুর করে নদীতে পেলে দেয়ায় থানায় অভিযোগ করেছে ঠিকাদার ।

থানায় দায়ের করা অভিযোগে জানা যায় পৌরএলাকার বাতাখালী গ্রামের আশ্রাফুলনেছা মাদ্রাসার উন্নয়নমূলক কাজের জন্য নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে পাইপ লাইনের মাধ্যমে মাটিভরাট কাজকরে আসছিল ঠিকাদার কবির হোসেন। কাজ চলাকালিন অবস্থায় স্থানীয় কয়েকজন সন্ত্রাসী ঠিকাদার মো. কবির হোসেনের কাছে চাঁদা দাবী করে এবং চাঁদার জন্য বিভিন্ন ভাবে তাকে হুমকি দিয়ে আসছে।

 ঠিকাদার মো. কবির হোসেনের চাঁদা দাবীর বিষয়টি স্থানীয় গন্যমান্য ব্যক্তিদের জানালে ক্ষিপ্ত হয়ে একই এলাকার মিজানুর রহমানের ছেলে মো. সোহাগ মিয়া (২৮, হিরু মিয়ার ছেলে মুকসুদ মিয়া(২৮), চাঁদার টাকা না পেয়ে গত ২৭ জানুয়ারি গভীররাতে মাদ্রাসার কাজে ব্যবহৃত ড্রেজার মেশিন এবং পাইপলাইন ভাংচুর করে নদীতে ফেলেদেয়।এতে প্রায় ২ লাখ টাকার যন্ত্রাংশ ক্ষয়ক্ষতি হয়।

ঠিকাদার মো. কবির হোসেন ও স্থানিয়রা জানান, ওই এলাকায় দীর্ঘদিন থেকে মো. সোহাগ মিয়া,এবং মুকসুদ মিয়া চাঁদাবাজি ও সন্ত্রাসী কার্যক্রম করে আসছে। সন্ত্রাসীদের চাঁদা না দেয়ায় ব্যবহৃত ড্রেজার মেশিন পাইপ লাইনসহ যাবতীয় যন্ত্রাংশ ভাংচুর করে প্রায় ২ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয় । এ ঘটনায় পরদিন লাকসাম থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।
 

 এবিএন/ইকবাল হোসেন মিন্টু/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ