আজকের শিরোনাম :

আলফাডাঙ্গায় উপজেলা নির্বাচনে আ. লীগের প্রার্থী গণসংযোগে মুক্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৯ জানুয়ারি ২০১৯, ১৩:০৭

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে তফসিল ঘোষণা না হলে সম্ভাব্য প্রার্থীরা ব্যাপক গণসংযোগে ব্যস্ত সময় পার করছে।

সদ্য সমাপ্ত একাদশ সংসদের নির্বাচনী  আমেজ কাটতে না কাটতে সরগরম হয়ে উঠেছে ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার হাট-বাজার থেকে শুরু করে গ্রাম পর্যন্ত। 

এরই মধ্যে এ উপজেলার আওয়ামী লীগের সম্ভাব্য প্রার্থীরা দলীয় সমর্থন পেতে মরিয়া হয়ে উঠেছে। তবে এখনো চোখে মেলছেনা বিএনপি কিংবা অন্যকোনো রাজনৈতিক দলের সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাপ।

একটি পৌরসভা আর ৬টি ইউনিয়ন নিয়ে গঠিত আলফাডাঙ্গা উপজেলার। এ উপজেলাতে রয়েছে ৮২ হাজার ২০৮ ভোট। এর মধ্যে পুরুষ ভোটার ৪০ হাজার ৮২৯ এবং নারী ভোটারের সংখ্যা ৪১ হাজার ৯১।
এই উপজেলাতে এখন পর্যন্ত যারা দলীয় সমর্থন পেতে মাঠে রয়েছেন তারা হলো, উপজেলায় আ.লীগের সভাপতি আকরাম হোসেন,  যুগ্ম-সাধারণ সম্পাদক একেএম আহাদুল হাসান, জেলা কৃষকলীগের সদস্য সচিব ও জেলা পরিষদের সদস্য শেখ শহিদুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এস কে তাহিদুর রহমান মুক্ত, সাবেক উপজেলা চেয়ারম্যান খান বেলায়েত হোসেন।

তবে স্থানীয় নেতাকর্মীরা বলছেন, বয়সে তরুণ হওয়ার সুবিধাজনক অবস্থানে রয়েছে দলের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য তাহিদুর রহমান মুক্ত। তিনি গত কয়েক সপ্তাহ ধরে উপজেলার বিভিন্ন হাট-বাজার থেকে শুরু করে গ্রামে গ্রামে গিয়ে মানুষের সমর্থন আদায়ের চেষ্টা করছেন। 

এ ছাড়াও অন্যানো সম্ভাব্য প্রার্থীরা দলের উচ্চ পর্যায়ে জোর লবিং করছে আওয়ামী লীগের মনোনয়নের জন্য।

তরুন নেতা এস কে তাহিদুল রহমান মুক্ত দলের মনোনয়ন পাওয়ার বিষয়ে বলেন, ‘দীর্ঘদিন ধরে দলের নীতি আদর্শ মেনে দলের জন্য কাজ করছি। আসন্ন উপজেলা নির্বাচনে আমি একজন প্রার্থী। দল যদি তৃণমূলের মতামতকে প্রাধান্য দিয়ে মনোনয়ন দেয় তাহলে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী প্রার্থী।’


তিনি বলেন, উপজেলা অধিকাংশ নতুন ভোটার এবং তরুণ প্রজন্ম আমার সঙ্গে রয়েছে। 

এ ছাড়া মুরব্বিদের ভালবাসা ও দোয়া আরার সঙ্গে রয়েছে । 

উপজেলা নির্বাচনে দলের একাধিক প্রার্থী মাঠে থাকার বিষয়ে ফরিদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ মাসুদ হোসেন বলেন, বড় রাজনৈতিক দলের একাধিক প্রার্থী থাকবে এটাই স্বাভাবিক। 

তিনি বলেন, দল যাকে মনোনীত করে তার পক্ষে সকলেই এক যোগে কাজ করবে।

এবিএন/কে এম রুবেল/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ