বান্দরবানে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০১৯, ২১:১৩

বান্দরবানে পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দুই শিশু ধর্ষণের আসামি অংথুই প্রু মারমা (৩০) নামে এক ব্যক্তিকে যাবৎজীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ডর রায় দিয়েছেন বান্দরবান জেলা দায়রা জজ আদালত।

আজ সোমবার (২৮ জানুয়ারি) বান্দরবানের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক হ্লা মং আসামির উপস্থিতিতে এ দণ্ডাদেশ দেন।

শিশু ধর্ষণ মামলার দণ্ডপ্রাপ্ত আসামি অংথুই প্রু মারমা বান্দরবান শহরের মধ্যম পাড়ার মৃত চিংশৈউ মারমার ছেলে।

মামলার নথি থেকে জানা যায়, পাড়া প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরি অংথুই প্রু মারমা ছাত্র-ছাত্রীদের শারীরিক শিক্ষার প্রশিক্ষণ দিতেন। সে সুযোগে ২০১৬ সালের সেপ্টেম্বর মাসে বিভিন্ন প্রলোভন ও ভয়ভীতি দেখিয়ে ওই বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির (৮) ও চতুর্থ শ্রেণির (১০)বছরের দুই  শিশু ছাত্রীকে তার রুমে নিয়ে গিয়ে পালাক্রমে ধর্ষণ করে। পরে বিষয়টি জানাজানি হলে অভিভাবকরা বাদী হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেন। সেই মামলায় ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর আসামি অংথুই প্রু মারমা গ্রেফতার হয়।

এব্যাপারে দ্বিতীয় শ্রেণির ছাত্রীর মা বলেন, দীর্ঘ প্রতীক্ষার পর আমরা ন্যায় বিচার পেয়েছি তাই খুশি লাগছে। ভবিষ্যতে কেউ যেন এ ধরনের অপরাধ করতে না পারে সে জন্য অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করেন।

লিগ্যাল এইড এর প্যানেল আইনজীবী কৌশিক দত্ত ও মেমাচিং চৌধুরী বলেন, বান্দরবানের দুর্গম রোয়াংছড়ির জামছড়ি এলাকা থেকে এসে আমাদের কাছে সহযোগিতা চেয়েছিলেন হতদরিদ্র পরিবার। আমরা আইনি সহযোগিতা দিতে পেরে গর্ভবোদ করছি।


এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food