ধর্মপাশায় জলমহালে হামলা, ভাংচুর ও লুটপাটের অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০১৯, ২০:৩৯

সুনামগঞ্জের ধর্মপাশায় ‘রইচ বিল-বৌলার খাল’ জলমহালে সোমবার সকালে সন্ত্রাসীরা হামলা চালিয়ে ইজারাদারের খলা ঘর ভাংচুর ও মাছ ধরার সরঞ্জামাদিসহ মূল্যবান জিনিস পত্র লুট করে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

এ ব্যাপারে ওইদিন বিকেলে ওই জলমহালের তীরবর্তী লংকা-পাথাইরিয়া গ্রামের বাসিন্দা  ইজারাদার মো. নূরুল ইসলাম বাদি হয়ে সন্ত্রাসী আরফান আলীসহ ১৫ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা শতাধিক লোককে আসামি করে ধর্মপাশা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলা সদর ইউনিয়নাধীন ‘রইচ বিল-বৌলার খাল’ নামক জলমহালটি চলতি ১৪২৫ বাংলা সনের পৌষ মাস থেকে ৩০ চৈত্র পর্যন্ত চার মাসের জন্য উপজেলা জলমহাল ব্যবস্থাপনা কমিটি ১ লাখ ৫ হাজার টাকা ইজারা মূল্য সাব্যস্ত করে খাসকালেশনে ওই জলমহালের তীরবর্তী লংকা-পাথারিয়া গ্রামের নূরুল ইসলামের নিকট ইজারায় পত্তন দেওয়া হয় এবং উক্ত কমিটির পক্ষ থেকে জলমহালটির দখলও তাকে বুঝিয়ে দেওয়া হয়।

 কিন্তু নূরুল ইসলাম ওই জলমহালটি ইজারা নেওয়ার পর থেকেই পাশের হলিদাকান্দা গ্রামের আরফান আলীসহ তার লোকজন জলমহালটি লুট করে নিয়ে যাবে বলে  নূরুল ইসলামকে বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছিল।

এ অবস্থায় আজ সোমবার সকালে সন্ত্রাসী আরফান আলীর নেতৃত্বে প্রায় শতাধিক লোক দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত হয়ে ওই জলমহালের খলা ঘরে গিয়ে হামলা চালিয়ে সব কিছু ভেঙে তছনচ করে দেয়। এ সময় সন্ত্রাসীরা খলা ঘরের বাঁশ,কাঠ, টিন, মাছ ধরার সরঞ্জামাদিসহ প্রায় কয়েক লাখ টাকার মালামাল লুট করে তা ৭ টি ভ্যান রিকশায় উঠিয়ে নিয়ে যায়।

ধর্মপাশা থানার ওসি এজাজুল ইসলাম অভিযোগ পাওয়ার সত্যতা স্বীকার করে বলেন, এ বিষয়ে তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

এবিএন/ইমাম হোসেন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ