আজকের শিরোনাম :

শার্শায় শেখ আফিল উদ্দিন এমপি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০১৯, ১১:০৪

যশোর-১ (শার্শার) সংসদ আলহাজ শেখ আফিল উদ্দিন বলেন “মা” কথাটি খুবই ছোট্ট কিন্তু বর্ণনা অনেক। 

যাকে নিয়ে সারাদিন ধরে কথা বলা যায় কিন্তু মায়ের গুণের কথা বলে শেষ করা যায় না। যিনি দীর্ঘমাস শত যন্ত্রণার মাঝেও সন্তানকে গর্ভে ধারণ করেন আর ভূমিষ্ট হওয়ার পর লালন পালন করেন। 

তখন ছোট্ট শিশুটির সাথে কতো কথাই না বলেন “মা”। স্বপ্ন দেখান। তোকে লেখাপড়া শিখিয়ে মানুষের মতো মানুষ করে গড়ে তুলব, ডাক্তার বানাব, ইঞ্জিনিয়ার বানাব এমনকি দেশের প্রধান মন্ত্রী বানাব। তাই, সকল মায়ের কাছে বিনয়ের সাথে অনুরোধ করে বলি! “মা” তুমি আমাকে একটি সু-সন্তান দাও, দেশ তোমাকে উন্নত রাষ্ট্র উপহার দেবে। 

রবিবার বেলা সাড়ে ১১টার সময় বেনাপোল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের  নব নির্মিত ভবন ভিক্তি প্রস্তুর স্থাপন শেষে অত্র বিদ্যালয় প্রাঙ্গনে আয়োজিত “মা” সমাবেশ ও নব নির্বাচিত সংসদ সদস্য  হওয়ায় তাকে হাইস্কুলের পক্ষ থেকে সংবর্ধনা দেয়ায় প্রধান অতিথি হিসেবে একথা বলেন তিনি।

এ সময় বেনাপোল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের  নব নির্মিত (৪ তলা) বিশিষ্ট ২টি একাডেমিক ভবনের ভিক্তি প্রস্তুত স্থাপন করেন শেখ আফিল উদ্দিন এমপি।

বেনাপোল বহুমুখী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুলফিকার আলীর সভাপতিত্বে ও স্কুলের শিক্ষক মকলেছুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত “মা” সমাবেশে শেখ আফিল উদ্দিন এমপি আরো বলেন, এই পৃথিবীতে মা’ই সন্তানের সবচেয়ে আপনজন। মা’ই প্রথম এবং শ্রেষ্ঠ শিক্ষক। তাই, জন্মের পরে তুমি “মা” তোমার সন্তানকে আদরের সাথে যে স্বপ্নগুলী দেখিয়েছিলে তা ওয়াদা ভেবে বাস্তবে রুপান্তরিত করো। 

তাতে, শার্শা উপজেলার সকল মা-বাবা তার সন্তানকে সু-সন্তানে পরিণত করতে আর্থিক কষ্ট পেলে তার কিছুটা দ্বায়ভার আমাকে দিও। 

কিন্তু লক্ষ্য একটাই। প্রত্যেক সন্তানকে লেখাপড়া শিখিয়ে সু-সন্তানে পরিণত করতে। 

তাহলে, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ার স্বপ্ন আর প্রধান মন্ত্রী শেখ হাসিনার রুপকল্প-২০২১-৪১ গঠনে খুবই সহায়ক হবে।

শেখ আফিল উদ্দিন আরো বলেন, আওয়ামী লীগ সরকার আমলে দেশে যে পরিমাণের উন্নয়ন হচ্ছে তা দৃশ্যমান। 

প্রতিদিনই দেশের কোথাও না কোথাও প্রয়োজনীয় উন্নয়নমূখী বিল্ডিং, ব্রিজ, রাস্তা, শিক্ষা প্রতিষ্ঠান, মসজিদ, মন্দিরসহ নতুন ভবনের উদ্বোধন হচ্ছে। 

যা চলমান থাকলে প্রধান মন্ত্রীর রুপকল্প ২০২১-২০৪১ বাস্তবায়ন হবে। আমরা হবো উন্নয়নশীল দেশের বাসিন্দা। 

তাই, উন্নয়নের এই ধারাবাহিকতা ধরে রাখতে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকারের পাশে দাড়াতে হবে।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ নুরুজ্জামান, যশোর জেলার শিক্ষা বিষয়ক সম্পাদক আসিফ উদ-দৌলা অলোক সরদার, শার্শা উপজেলার যুগ্ম সম্পাদক সালেহ আহমেদ মিন্টু, যশোর জেলা পরিষদের সদস্য অধ্যক্ষ ইব্রাহিম খলিল, শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, আলেয়া ফেরদৌস, শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, সিএন্ড এসোসিয়েশনের সভাপতি মফিজুর রহমান সজল,সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা, যুগ্ন সাধারন সম্পাদক (একুশে টিভির প্রতিনিধি)জামাল হোসেন, সাদিপুর পৌর কাউন্সিলর আহাদুজ্জামান বকুল, শার্শা উপজেলার বাস্তহারা লীগের সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল, স্থানীয় আওয়ামী লীগের সকল অঙ্গসংগঠনের নেতাকর্মী, সুধী সমাজ, অত্র স্কুলের  সকল অবিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও কোমলমতী শিক্ষার্থীরা।

প্রধান অতিথী অত্র বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক, কৃতি শিক্ষার্থী, মুক্তিযোদ্ধাদের ক্রেষ্ট উপহারও ব্যাচ পড়িয়ে দেন ও সাংবাদিকদের সাথে মত বিনিময় করেন। 

এর আগে বিদ্যালয়ের শিক্ষার্থী ও স্কাউটস্ দল প্রধান অতিথিকে ফুল দিয়ে বরন করে নেয়।

এবিএন/মোঃ আয়ুব হোসেন পক্ষী/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ