আজকের শিরোনাম :

গাইবান্ধা-৩ আসনে শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ জানুয়ারি ২০১৯, ১৪:৫১

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ চলছে। 

সকাল ৮ থেকে নির্ধারিত সময়ে ১৩২টি ভোটকেন্দ্রের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল সাড়ে ১০টার পর থেকে ভোটার উপস্থিতি বৃদ্ধি পেতে থাকে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রথম তফসিলে প্রতীক বরাদ্দের পর গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী গত বছরের ১৯ ডিসেম্বর মারা গেলে ৩০ ডিসেম্বর এই আসনের ভোট বন্ধ থাকে। প্রার্থীর মৃত্যুতে বন্ধ থাকা একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৩ (সাদুল্লাপুর-পলাশবাড়ী) আসনে রোববার (২৭ জানুয়ারি) ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

এ আসনে মোট ১৩২টি ভোটকেন্দ্রের ৭৮৬টি ভোটকক্ষের বিপরীতে ১৩২জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ৭৮৬জন ও ১৫৭২জন পোলিং অফিসার দায়িত্বপালন করবেন। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১১ হাজার ৮৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। তন্মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ৭শ’ ৩৯ জন এবং মহিলা ২ লাখ ১১ হাজার ১শ’ ২ জন।  

পলাশবাড়ী উপজেলায় ৯ ইউনিয়নে ভোট কেন্দ্র ৬৪টি। ভোটার সংখ্যা ১ লাখ ৮৮ হাজার ১৪৮ জন। 

এরমধ্যে পুরুষ ৯১ হাজার ১৮০ এবং মহিলা ৯৭ হাজার ৬৮ জন। সাদুল্লাপুর উপজেলায় ১১ ইউনিয়নে  ভোট কেন্দ্র ৬৮টি। ভোটার সংখ্যা ২ লাখ ২৩ হাজার ৬’শ ৯৩ জন। 

এরমধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯ হাজার ৬শ’ ৫৮ জন এবং মহিলা ১ লাখ ১৪ হাজার ৩৫ জন। 

রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবদুল মতিন বলেন, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের পরিবেশ ধরে রাখতে সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে। নিরাপত্তা বাড়নো হয়েছে সংশ্লিষ্ট কেন্দ্রগুলোতে। 

এ আসনের দুই উপজেলার ১৩২টি ভোট কেন্দ্রের মধ্যে ৪৫টি ঝুঁকিপূর্ণ ও ২৮টি গুরুত্বপূর্ণ ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত ভোট কেন্দ্রগুলোর জন্য বিশেষ নজরদারি রাখা হয়েছে।  উভয় উপজেলায় মোট ২ হাজার ৫শ’ পুলিশ সদস্য, বিজিপি ২০ প্ল¬াটুন, র‌্যাব ২০ প্লাটুন ও ১ হাজার ৫শ’ ৮৪ জন আনসার ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন। 

আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ছাড়াও নির্বাহী ও বিচারিক ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। 

দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণের জন্য কেন্দ্রগুলোতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে। 

এ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ডা. মো. ইউনুস আলী সরকার এমপি (নৌকা), জাতীয়পার্টির প্রার্থী ব্যরিস্টার দিলারা খন্দকার শিল্পী (লাঙ্গল), জাসদের এসএম খাদেমুল ইসলাম খুদি (মশাল), ন্যাশনাশ পিপলস পার্টির (এনপিপি) মিজানুর রহমান তিতু (আম) ও স্বতন্ত্র প্রার্থী আবু জাফর মো. জাহিদ নিউ (সিংহ)। 

তবে মনোনয়নপত্র দাখিল করলেও ১০ জানুয়ারি নির্বাচন থেকে সড়ে দাঁড়ান ধানের শীষ প্রতীক নিয়ে বিএনপি প্রার্থী অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক, বাসদের মই প্রতীকের প্রার্থী সাদেকুল ইসলাম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী হানিফ দেওয়ান। 
    
এবিএন/আরিফ উদ্দিন/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ