আজকের শিরোনাম :

মদনে তিয়শ্রী উপ-প্রকল্পে প্রয়োজনীয় বরাদ্দ না দেওয়ায় কাজের উদ্বোধন হয়নি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০১৯, ২০:২৩

তিয়শ্রী পানি উন্নয়ন বোর্ডের উপ-প্রকল্পের উদ্বোধনের দিন ছিল শনিবার। তবে প্রকল্পের কমিটির বাধার কারনে উদ্বোধন না করেই চলে গেল পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারীরা।  এ প্রকল্প বাস্তবায়ন আধো হবে কিনা তা নিয়ে সংসয় দেখা দিয়েছে সচেতন মহলের। তবে পানি উন্নয়ন বোর্ডের তথ্য অনুযায়ী ২৮ ফেব্রুয়ারী কাজ সমাপ্তির কথা রয়েছে।
 
জানা যায়, উক্ত প্রকল্প বাস্তবায়ন করার জন্য প্রায় ১০ লাখ টাকা বরাদ্দ আসে। শনিবার তিয়শ্রী উপ-প্রকল্পে কাজ উদ্বোধনের জন্য পানি উন্নয়ন বোর্ডের কার্য সহকারী, ইউপি চেয়ারম্যান, প্রকল্প কমিটি এলাকার গণ্যমাণ্য ব্যাক্তিবর্গ, সংবাদ কর্মীগণ ও শ্রমিকরা প্রকল্প এলাকায় যায়।  প্রকল্প উদ্বোধনের সময় ইউপি চেয়ারম্যান ও কমিটির সদস্যরা পানি উন্নয়ন বোর্ডের সদস্যদের নিকট কাজের পরিমাণ নিয়ে মতানৈক্য দেখা দিলে উদ্বোধন না করেই পানি উন্নয়ন বোর্ডের সদস্যরা চলে যায়।

এ ব্যাপারে প্রকল্প সভাপতি ইউপি সদস্য আহাদ মিয়া জানান, প্রকল্প বাস্তবায়নের জন্য যে টাকা বরাদ্দ পাওয়া গেছে তা দিয়ে কাজ সম্পন্ন করা সম্ভব নয়। তাই কাজ উদ্বোধন করিনি।

তিয়শ্রী ইউপি চেয়ারম্যান ফকর উদ্দিন আহমেদ জানান,এখানে ১০লাখ  টাকার বরাদ্দ এসেছিল,আরো অতিরিক্ত ৫ লাখ টাকা বরাদ্দের জন্য প্রস্তাব পাঠায়। কিন্তু দেখা গেছে উক্ত প্রকল্প থেকে ৫ লাখ টাকা আমাকে না জানিয়ে  কেটে নিয়ে যায়। যে টাকা  বরাদ্দ দিয়ে তাদিয়ে এ কাজ করা সম্ভব নয়।  

নেত্রকোনা পানি উন্নয়ন বোর্ড ও  কার্যসহকারী সোহেল ও এনামূল জানান,উক্ত কাজের মেজারমেন্ট অনুযায়ী  প্রকল্পের বরাদ্দ এসেছে। কাজ করা না করা প্রকল্প কমিটির ব্যাপার। শনিবার কাজ উদ্বোধন করার কথা ছিল। তবে উক্ত প্রকল্পে গিয়ে কমিটির লোকজনের বাধায় কাজ উদ্বোধন না করেই চলে আসতে হয়েছে।  

এবিএন/তোফাজ্জল হোসেন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ