আজকের শিরোনাম :

কিশোরগঞ্জে সন্ত্রাসী হামলায় যুবলীগ নেতা নিহত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০১৯, ১৪:৪৫

কিশোরগঞ্জ শহরে সন্ত্রাসীদের হামলায় এ. কে. এম. ইউসুফ মনি (৩৮) নামে এক যুবলীগ নেতা নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন তার ছোট ভাই কিশোরগঞ্জ পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর ইয়াকুব সুমন।

গতকাল শুক্রবার রাত ৯ টার দিকে শহরের রথখলা এলাকায় হামলার ঘটনাটি ঘটে। নিহত ইউসুফ মনি শহরের আখড়া বাজার এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে।

এলাকাবাসী ও নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, শহরের রথখলা এলাকার একটি জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রাতে একদল মুখোশধারী সন্ত্রাসী পৌর কাউন্সিলর ইয়াকুব সুমনের ওপর হামলা চালায়। এ সময় তার বড় ভাই যুবলীগ নেতা ইউসুফ মনি তাকে রক্ষা করতে গেলে সন্ত্রাসীরা তাকেও কুপিয়ে গুরুতর জখম করে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে প্রথমে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নিয়ে যায়।

অবস্থা আশংকাজনক হওয়ায় রাতেই তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। রাত ১১ টার দিকে ময়মনসিংহে চিকিৎসক ইউসুফ মনিকে মৃত ঘোষণা করেন। পৌর কাউন্সিলর ইয়াকুব সুমন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, রথখলা এলাকার একটি বিল্ডিংয়ের মালিকের কাছে কতিপয় চিহ্নিত সন্ত্রাসী চাঁদা দাবি করে আসছিল। প্রায় এক সপ্তাহ আগে তার ছোট ভাই পৌর কাউন্সিলর ইয়াকুব সুমন বিষয়টি মীমাংসা করে দেন। কিন্তু সন্ত্রাসীরা মীমাংসা না মেনে তার ভাইয়ের ওপর হামলা চালিয়েছে।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষ হয়েছে। এতে যুবলীগ নেতা মনি ও পৌর কাউন্সিলর সুমন আহত হন। পরে হাসপাতালে চিকিৎসকরা মনিকে মৃত ঘোষণা করেন। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে দেশিয় অস্ত্রসহ তিনজনসহ বেশ কয়েকজনকে আটক করেছে।

ঘটনার পর থেকে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে শহরের বিভিন্ন স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে।


এবিএন/শাফায়েত নাজমুল/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ