মাদারীপুরে যৌথ আভিযানে ১ ভূয়া ডাক্তারসহ ২ মালিক আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০১৯, ২০:৪৫

র‌্যাব-৮, সিপিসি-৩ ও জেলা প্রশাসন এবং সিভিল সার্জন অফিস এর যৌথ আভিযানে আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত জেলার রাজৈর উপজেলার টেকেরহাট এলাকায় অবস্থিত বিভিন্ন বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালিয়ে হাসপাতালের ২ মালিকসহ ১ ভূয়া ডাক্তারকে আটক  করে। আটককৃতদের ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে পৃথক দন্ড ও এক মালিককে অর্থ দন্ড করা হয়।

র‌্যাব ৮ সিপিসি-৩ অফিস সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে রাজৈর থানাধীন টেকেরহাট এলাকার সিটি হাসপাতাল, ইউএস মডেল হাসপাতাল এবং রোকেয়া প্রাইভেট হাসপাতাল এন্ড মলি ডায়াগনষ্টিক সেন্টার সমূহে যৌথ অভিযান চালায় র‌্যাব ।

 এ সময় অনুমোদন বিহীনভাবে প্রাইভেট হাসপাতাল পরিচালনা, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা প্রদান ও অব্যবস্থাপনার কারনে উক্ত হাসপাতালের স্বত্বাধিকারীগণকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করা হয়।

 এবং বিভিন্ন অনিয়ম ও অব্যবস্থাপনার কারনে ইউএস মডেল হাসপাতালের স্বত্বাধিকারী  সৈয়দ মোঃ জুয়েলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক দশ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

 এছাড়া অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে চিকিৎসা প্রদান এবং প্রাইভেট হাসপাতাল পরিচালনার লাইসেন্স না থাকার অপরাধে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সহকারী কমিশনার ফারিহা তানজিন তার আদালতে, মেডিকেল প্র্যাকটিস এবং বেসরকারী ক্লিনিক ল্যাবরেটরী (নিয়ন্ত্রন) অধ্যাদেশ ১৯৮২ এর ১৩(২) এর ধারা মোতাবেক সিটি হাসপাতাল এর স্বত্বাধিকারী মো. রফিকুল ইসলাম(৪০) তিন মাসের বিনাশ্রম কারা দন্ড এবং রোকেয়া প্রাইভেট হাসপাতাল এন্ড মলি ডায়াগনষ্টিক সেন্টার এর স্বত্বাধিকারী মোঃ মনিরুজ্জামান মিয়া (৫০) ছয় মাসের বিনাশ্রম কারা দন্ড প্রদান করে।

এছাড়াও বাকচী ডেন্টাল হল নামক প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করে উক্ত প্রতিষ্ঠানের সত্বাধিকারী ভূয়া ডাক্তার সুবীর বাকচীকে হাতে নাতে আটক করে। এসময় তার চেম্বার হতে পেসক্রিপশন, দন্ত চিকিৎসার কাজে ব্যবহৃত চিকিৎসা সরঞ্জাম জব্দ করা হয়।

আটককৃত ভূয়া ডাক্তারকে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ফারিহা তানজিন, সকলের উপস্থিতিতে তার আদালতে মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিল আইন ২০১০ এর ২৮ ধারা মোতাবেক ভূয়া ডাক্তার সুবীর বাগচীকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন।

এসময় র‌্যাব-৮, সিপিসি-৩, মাদারীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রইছ উদ্দিন, সিভিল সার্জন মাদারীপুর এর প্রতিনিধি ডা. মো. এসএম খলিলুজ্জামান উপস্থিত ছিলেন।


এবিএন/সাব্বির হোসাইন আজিজ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food