বগুড়ার শেরপুরে সেটেলমেন্ট অফিসে মারামারির ঘটনায় আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০১৯, ২০:০৮

বগুড়ার শেরপুরে উপজেলা সেটেলমেন্ট অফিসের কর্মচারীদের সঙ্গে সেবা নিতে আসা ভূমি মালিক ও তার লোকজনের হাতাহাতি ও মারামারির ঘটনা ঘটেছে। এতে সেটেলমেন্ট অফিসের দুই কর্মচারী আহত হয়েছেন বলে দাবি করা হয়েছে।

এ ঘটনার পর ভূমি মালিক দিনু মোহন্ত (৪৭) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। তিনি পৌরশহরের জগন্নাথপাড়া এলাকার মৃত হরো গোপাল  মোহন্তের ছেলে বলে জানা গেছে। আজ বুধবার (২৩জানুয়ারি) দুপুরে উপজেলা সেটেলমেন্ট অফিস চত্বরে এই মারামারি ঘটনা ঘটে।

উপজেলা সেটেলমেন্ট অফিসের কর্মকর্তা হাসেম আলী জানান, গত ১৬জানুয়ারি জমিজমা সংক্রান্ত একটি মামলার আপিল শুনানি করা হয়। দিনু মোহন্ত নামের ওই ব্যক্তি গতকাল বুধবার ২৩জানুয়ারি অফিসে আসেন এবং আপিলের কাগজপত্র দেখতে চান।

এসময় অফিসের কর্মচারী আনন্দ ও আইয়ুব আলী উক্ত কাগজপত্র নিতে নিয়ম অনুযায়ী আবেদন করতে বলেন। কিন্তু অফিসের নিয়ম-কানুন মানতে নারাজ তিনি। এনিয়ে উভয়পক্ষের মধ্যে বাকবিত-া হয়। একপর্যায়ে দিনু মোহন্ত তার লোকজন ডেকে অফিসে হামলা চালায়। এমনকি অফিসের বেশ কয়েকজন কর্মচারীকে বেধড়ক মারপিট করে। এতে দুই কর্মচারী আহত হয়েছেন বলে তিনি অভিযোগ করেন।

এদিকে থানা হাজতে আটক দিনু মোহন্ত এসব অভিযোগ ভিত্তিহীন ও সাজানো নাটক দাবি করে বলেন, ওই আপিলের কাগজপত্র চাইলে অফিসের কর্মচারী আনন্দ তার কাছে এক লাখ টাকা উৎকোচ দাবি করে বসেন। কিন্তু টাকা দিতে রাজী না হওয়ায় কাগজপত্র দিতে অস্বীকার করেন।

এনিয়ে তার সঙ্গে বাকবিত-া হয়। একপর্যায়ে অফিসের সব কর্মচারীরা একজোট হয়ে আমাকে মারধর করেন। এখন তারাই আবার থানায় মিথ্যা অভিযোগ দিয়েছেন বলে দাবি করেন ভুক্তভোগী দিনু মোহন্ত।

 এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার উপ-পরিদর্শক (এসআই) পুতুল মোহন্ত জানান, ওই সরকারি অফিসে হামলা ও কর্মচারীদের মারপিটের অভিযোগে দিনু মোহন্ত নামের ওই ব্যক্তিকে আটক করা হয়েছে।

পরবর্তীতে অভিযোগটি তদন্তপূর্বক আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে। উপজেলা সেটেলমেন্ট অফিসার খায়রুল আনাম জানান, ছুটিতে থাকার কারণে ঘটনাটি সম্পর্কে তেমন কিছু জানেন না তিনি। তবে ঘটনাটি শুনেছেন বলে জানান এই কর্মকর্তা।


এবিএন/শহিদুল ইসলাম শাওন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ