আজকের শিরোনাম :

চট্টগ্রামে চাঁদা দাবীর অভিযোগে গ্রেফতার ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০১৯, ১৭:৫৩

চট্টগ্রাম নগরীর এনায়েতবাজার ওয়ার্ড কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চুর ভাতিজা পরিচয় দিয়ে এক ব্যবসা প্রতিষ্ঠানে ৫ হাজার টাকা চাঁদা দাবি করেছে প্রতারক মনিরুল ইসলাম প্রকাশ জুয়েল (৩৮)।

চাঁদা দিতে অস্বীকৃতি জানালে প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার হুমকিও দেন এ প্রতারক। তবে তার হুমকিতে প্রতিষ্ঠান বন্ধ করতে হয়নি, দিতে হয়নি কোন চাঁদা।

কাউন্সিলর বাচ্চুর ছোট ভাই মো. নাসিমের সহযোগিতায় পুলিশের হাতে গ্রেফতার হয় প্রতারক জুয়েল। মঙ্গলবার রাতে তাকে গ্রেফতার করে পুলিশ। জুয়েল নগরীর চান্দগাঁও থানাধীন বাহারহাট বাড়াইপাড়া এলাকার মৃত সিরাজুল ইসলামের ছেলে।

কোতোয়ালি থানার ওসি মোহাম্মদ মহসিন জানান, মনিরুল ইসলাম প্রকাশ জুয়েল নামে এক প্রতারক এনায়েত বাজার এলাকায় ওয়ার্ড কাউন্সিলরের ভাতিজা পরিচয়ে ‘ওয়াটার সেন্টার’ নামে একটি পানির ফিল্টারের প্রতিষ্ঠানে ৫ হাজার টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে প্রতিষ্ঠান বন্ধ রাখার হুমকি দেন প্রতারক জুয়েল।

প্রতিষ্ঠানে তখন মালিক উপস্থিত না থাকায় প্রতিষ্ঠানের ম্যানেজার নিয়ামুল হাসান পাশের একটি ফ্লেক্সি দোকানে যায় জুয়েলকে টাকা পাঠানোর জন্য। এসময় ওই দোকানে উপস্থিত ছিলেন কাউন্সিলর বাচ্চুর ছোট ভাই মো. নাসিম।

 তিনি ম্যানেজারের সব কথা শুনে টাকা দেওয়ার নাম করে সেখানে প্রতারক জুয়েলকে ডেকে পাঠায় এবং সে এলে তাকে আটক করে থানায় খবর দিয়ে পুলিশের কাছে তুলে দেন। ওসি বলেন, তার বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়।

 

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ