সিরাজগঞ্জে জাতীয় জুট মিলে অগ্নিকান্ডে তদন্ত কমিটি গঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ জানুয়ারি ২০১৯, ১৭:২৬

সিরাজগঞ্জে জাতীয় জুট মিলে (কওমী) ভয়াবহ অগ্নিকান্ডে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। প্রায় সাড়ে ৪ ঘন্টা পর এই আগুন নিয়েন্ত্রনে আসলেও ক্ষয়ক্ষতির পরিমান এখনও জানাতে পারেনি মিল কর্তৃপক্ষ।

তবে এ অগ্নিকান্ডে কোটি টাকার বেশি ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন এবং ক্ষতির পরিমাণ নিরুপণের কাজ চলছে বলে ওই মিলের কর্মকর্তারা জানান।

 সিরাজগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারি পরিচালক আব্দুল হামিদ জানান, আজ বুধবার ভোর ৬টার দিকে সিরাজগঞ্জ জাতীয় জুট মিলের ফিনিশিং বিভাগে এই অগ্নিকা-ের সূত্রপাত ঘটে।

 খবর পেয়ে সিরাজগঞ্জের ৩টি ও কামারখন্দ ফায়ার সার্ভিসের ২টিসহ ৫টি ইউনিট একযোগে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সকাল সাড়ে ১০টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্তণে আসে। অগ্নিকান্ড চলাকালে মিল অভ্যান্তরে বেশ কয়েকজন শ্রমিকও কমবেশি আহত হয়েছেন।

এ বিষয়ে ওই মিলের মহা-ব্যবস্থাপক আমিনুল ইসলাম জানান, ফিনিশিং বিভাগে রাখা বস্তার বেলে আগুন লাগায় প্রায় এক কোটি টাকার বেশি ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

 এদিকে এ ঘটনার তদন্তে ব্যবস্থাপক (উৎপাদন) মো. রফিকুল ইসলামকে প্রধান করে ৪ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, প্রশাসন বিভাগের প্রধান সাফায়াত জামিল, হিসাব বিভাগের প্রধান মিলন চন্দ্র বর্মণ ও সিকিউরিটি অফিসার শাহীনুর রহমান। গঠিত কমিটিকে আগামী তিন কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

 

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ
well-food