আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে স্ত্রী হত্যার দায়ে স্বামীসহ ৪ জনের মৃত্যুদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ১৭:১০

সিরাজগঞ্জে চাঞ্চল্যকর গৃহবধূ সুমী রানী রায় হত্যার দায়ে স্বামীসহ ৪ জনকে মৃত্যুদ-াদেশ দিয়েছে আদালত। সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ফজলে খোদা মো. নাজির আজ মঙ্গলবার দুপুরে এ রায় দিয়েছেন।

 সেইসাথে ১ লাখ টাকা জরিমানার আদেশও দিয়েছেন বিচারক। মৃত্যুদন্ডাদেশ প্রাপ্তরা হলেন, নিহত গৃহবধূর স্বামী সুবীর কুমার রায় ও তার ২ ভাই ডা. সুশীল কুমার রায়, সুনীল কুমার রায় এবং চাচা শ্বশুর মনোরঞ্জন রায়।

দীর্ঘদিন ধরে আসামিরা পলাতক রয়েছেন। সিরাজগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর কায়সার আহম্মেদ লিটন জানান, ১৯৯৯ সালে টাঙ্গাইল জেলা শহরের গোপীনাথ বিশ্বাসের মেয়ে সুমী রায়ের সাথে সিরাজগঞ্জ শহরের মুজিব সড়কস্থ শীলা জুয়েলার্সের স্বত্বাধিকারী সুবীর কুমার রায়ের সাথে বিয়ে হয়।

 এ বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে সুমী রানীকে নির্যাতন করে আসছিলেন তার স্বামী ও শ্বশুরবাড়ীর লোকজন। যৌতুকের টাকা দিতে অস্বীকার করায় ২০০১ সালের ১২ জানুয়ারি গৃহবধূর স্বামীসহ শ্বশুরবাড়ীর লোকজন তাকে মারপিট ও শ্বাসরোধে হত্যা করে।

 এ হত্যাকান্ড ধামাচাপা দিতে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে মর্মে প্রচার করা হয়। এ ঘটনায় থানায় একটি জিডি করা হয়।

 পরবর্তীতে গৃহবধূ সুমি রানী রায়ের ময়নাতদন্ত প্রতিবেদনে হত্যার বিষয়টি প্রমাণিত হলে সিরাজগঞ্জ সদর থানার তৎকালীন এসআই মনিরুল ইসলাম বাদী হয়ে নিহতের স্বামীসহ ওই ৪ জনের বিরুদ্ধে থানায় হত্যা মামলা দায়ের করেন।

 পুলিশ দীর্ঘ তদন্ত শেষে তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আদালতে চার্জশীট দাখিল করেন। এ মামলার পর থেকেই তারা পলাতক রয়েছেন। মামলার দীর্ঘ শুনানি ও স্বাক্ষ্য গ্রহণ শেষে দুপুরে বিজ্ঞ বিচারক এ রায় ঘোষণা করেন।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ