চুয়াডাঙ্গা ফুলবাড়ী সীমান্তে ৪ বিএসএফ আটক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ মে ২০১৮, ২০:০০

চুয়াডাঙ্গা, ২৭ মে, এবিনিউজ : বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চুয়াডাঙ্গা দামুড়হুদা ফুলবাড়ি সীমান্ত থেকে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ৪ জওয়ানকে আটক করেছে।

আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে সশস্ত্র অবস্থায় চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার ফুলবাড়ি সীমান্ত দিয়ে বাংলাদেশে অনুপ্রবেশের অভিযোগে তাদের আটক করা হয়।

এদের মধ্যে অমর জিৎ সিং নামে এক উপ-পরিদর্শকের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। বাকি তিনজনের মধ্যে একজন হাবিলদার ও দুইজন কনস্টেবল বলে জানা গেছে।

আটকরা ভারতের হরেন্দ্রপুর বিএসএফ ক্যাম্পের জওয়ান বলে জানিয়েছে বিজিবি।

ফুলবাড়ি বিওপির টুআইসি হাবিলদার রবিউল হক জানান, সশস্ত্র অবস্থায় আমাদের অভ্যন্তরে ঢুকে পড়ার কারণে বিএসএফ’র চার জওয়ানকে আটক করে ক্যাম্পে নিয়ে আসা হয়।

সীমান্তের একাধিক সূত্র জানায়, বেলা সাড়ে ১১টার দিকে ভারতীয়  বিএসএফর চার সদস্য অস্ত্রশস্ত্র নিয়ে বাংলাদেশের ২শ গজ অভ্যন্তরে লোকালয়ে ঢুকে পড়ে। পরে গ্রামবাসী স্থানীয় ফুলবাড়ি বিওপিতে খবর দিলে বিজিবি সদস্যরা তাদেরকে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে আটক করে ক্যাম্পে নিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান স্থানীয় সাংবাদিকরা। এ সময় বিজিবি সদস্যরা সাংবাদিকদের আটক বিএসএফ জওয়ানদের ছবি তুলতে দেয়নি। পরে, বিজিবির ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে দুপুরে আটক জওয়ানদের বিএসএফ কোম্পানি কমান্ডারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ব্যাপারে চুয়াডাঙ্গা-৬ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র পরিচালক লে. কর্নেল ইমাম হাসানের সাথে যোগাযোগ করা হলে তিনি প্রথমে জানান, ভুল করে পথ ভুলে আমাদের সীমানাতে ঢুকে পড়েছিল ওরা। বিষয়টি তেমন কিছুই নয়।

এবিএন/সনজিত কর্মকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ