চট্টগ্রামে শোক কাটিয়ে উঠার আগে ফের শিক্ষার্থীর মৃত্যু

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ জানুয়ারি ২০১৯, ১৪:২৮

চট্টগ্রামের ব্যস্ততম সড়কগুলো যেন পরিণত হয়েছে শিক্ষার্থীদের মৃত্যু ফাঁদে। 

সড়ক দুর্ঘটনায় চট্টগ্রাম সরকারি সিটি কলেজ শিক্ষার্থীর মৃত্যুতে স্বজনদের শোক কাটিয়ে উঠার আঘে ফের অপর এক স্কুল শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। 

এবার অটোরিকশা ও টেম্পোর মুখোমুখি সংঘর্ষে মৃত্যু হয় সরকারি কলেজিয়েট স্কুলের অষ্টম শ্রেণীর শিক্ষার্থী কাজী মাহমুদুর রহমান নামে এক কিশোরের। 

মঙ্গলবার সকালে হালিশহর গ্রিনভিউ আবাসিক এলাকার বাসা থেকে টেম্পুতে চড়ে স্কুলে যাওয়ার সময় নগরীর ধনিয়ালাপাড়া এলাকায় দুর্ঘটনায় সে মারা যায়। 

স্কুলে যাওয়ার বিনিময়ে পরপারেই ঠাঁই হলো কিশোর মাহমুদুর রহমানের।

নিহত শিক্ষার্থী মাহমুদুর রহমানের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রাম। বাবা কাজী আবদুর রহমান চট্টগ্রামে একটি বেসরকারি ব্যাংকে চাকরি করার সুবাধে নগরীর হালিশহর গ্রিনভিউ আবাসিক এলাকায় বসবাস করেন বলে পুলিশ সুত্রে জানা গেছে।

দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যুর খবর নিশ্চিত করে ডবলমুরিং থানার ওসি এ কে এম মহিউদ্দিন সেলিম জানান, প্রতিদিনের মতো আজ মঙ্গলবারও হালিশহরের বাসা থেকে টেম্পু করে কলেজিয়েট স্কুলে যাচ্ছিল অষ্টম শ্রেণীর শিক্ষার্থী মাহমুদুর রহমান। 

টেম্পুটি নগরীর ধনিয়ালাপাড়া এলাকায় ফ্লাইওভারের মুখে এলে অপর প্রান্ত থেকে আসা একটি সিএনজি অটোরিকশার সাথে সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হয় শিক্ষার্থী মাহমুদুর। 

স্থানীরা তাকে উদ্ধার করে চমেক হাসপাতালে পাঠিয়ে দেন। দুর্ঘটনাস্থল থেকে অটো রিকশা চালককে পুলিশ গ্রেফতার করেছেন বলে জানিয়েছে ওসি এ কে এম মহিউদ্দিন সেলিম। 

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির সহকারী উপ-পরিদর্শক মো. আলাউদ্দিন তালুকদার জানিয়েছেন মঙ্গলবার সকালে গুরুতর আহত অবস্থায় অষ্টম শ্রেণীর এক শিক্ষার্থীকে চমেক হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনার মাত্র ৫দিন আগে গত ১৬ জানুয়ারি সকালে নগরীর কোতায়ালি মোড়ে কাভার্ডভ্যান চাপায় সিটি কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী সোমা বড়ুয়া নিহত হয়। 

নিহত সোমা নগরীর চান্দগাঁও থানার আলামিন বাহির সিগনেল বুদ্ধ মন্দির সড়কের বড়ুয়া পাড়ার আদেশ বড়ুয়া বাড়ির রুপায়ন বড়ুয়া ও কুমকুম বড়ুয়ার মেয়ে। 

তাদের পরিবারের তিন বোনের মধ্যে সোমা বড়ুয়া সবার ছোট। 

কোতোয়ালি থানা পুলিশ এ ঘটনার মূল ঘাতক কাভার্ডভ্যান চালক মো. জসিম উদ্দিনকে গ্রেফতার করেছে।

এবিএন/রাজীব সেন প্রিন্স/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ