আজকের শিরোনাম :

সোনাগাজীতে দুই শতাধিক শিক্ষার্থীর ভাগ্যে জোটেনি নতুন বই

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০১৯, ১৬:৩৯

বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে হাতে নতুন বই তুলে দিয়ে একযোগে সারাদেশে বই উৎসব করলেও ফেনীর সোনাগাজী উপজেলার দুই শতাধিক শিক্ষার্থীর ভাগ্যে জোটেনি নতুন বই।পুরাতন বই ভাগ ভাটোয়ারা করে জোড়া তালি দিয়ে শিক্ষাকার্যক্রম চালাচ্ছে এসব শিক্ষার্থীরা  নতুন বই না পেয়ে অন্য শিক্ষার্থীর মতো হাসছেনা তাদের মন।

জানা গেছ , উপজেলার ৫৪টি কিন্ডারগার্টেন পঞ্চম শ্রেণীর  প্রায় ১৯৫জন শিক্ষার্থী নতুন বই পাইনি। এ জন্য উপজেলা শিক্ষা অফিসের গাফেলাতির অভিযোগ করে উপজেলা কিন্ডার গার্টেন এ্যাসোসিয়েশনের সভাপতি রহিম উল্যাহ অভিযোগ করে বলেন,বই চাহিদা মোতাবেক আসলেও প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা চাহিদার চেয়ে বেশী বই নেওয়ায় এ সংকট তৈরী হয়েছে,আমরা বার বার চেয়েও এখনো বই না পেয়ে হতাশ,শিক্ষার্থীরা পাঠদান থেকে বঞ্চিত হচ্চে।তবে চলতি সাপ্তাহে বই ব্যবস্থা করে দেওয়ার প্রতিশ্রুতি এখন ভরসা।


উপজেলা সরকারী প্রাথমিক শিক্ষক সমিতির সাধারন সম্পাদক জসিম উদ্দিন জানান, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রয়োজনের চেয়ে অতিরিক্ত বই নেয়নি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা হিটলারুজ্জামান গাফেলতির অভিযোগ অস্বীকার করে বলেন ,বই চাহিদা মোতাবেক সবাই পর্যাপ্ত পেয়েছে ,তবে চতুর্থ থেকে পঞ্চম শ্রেণীতে কিন্ডারগার্টেন গুলোতে নতুন ভর্তি হওয়ায় কিছু চাহিদা তৈরি হয়েছে। চলতি সাপ্তাহে বঞ্চিত শিক্ষার্থীদেও মাঝে বই সরবরাহ করা হবে।

 

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ