হবিগঞ্জ পৌরসভার মেয়র হলেন দীলিপ দাস

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০১৯, ১৩:১৮

রবিবার স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইস্যুকৃত এক পত্রে নতুন মেয়র কার্যভার গ্রহণ না করা পর্যন্ত হবিগঞ্জ পৌরসভার প্যানেল-১ কে মেয়রের দায়িত্ব প্রদান করা হয়। 

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মোঃ আব্দুর রউফ মিয়া স্বাক্ষরিত এক পত্রে বলা হয় হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ জি, কে গউছ স্বীয় পদ হতে পদত্যাগ করায় হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ কে মেয়রের দায়িত্বসহ মেয়রের আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে। 

পত্রে উল্লেখ করা হয় স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এ ধারা ৪০ উপধারা (৩) এ বিধান মতে নতুন মেয়রের কার্যভার গ্রহণ না করা পর্যন্ত প্যানেল মেয়র-১ কে হবিগঞ্জ পৌরসভার মেয়রের দায়িত্ব পালনের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো। 

একই সাথে প্রশাসনিক ও দাপ্তরিক কাজের সুবিধার্থে আর্থিক ক্ষমতা নির্দেশক্রমে প্রদান করা হলো। 

এ পত্র ইস্যু হওয়ায় হবিগঞ্জ পৌরসভায় প্যানেল মেয়র-১ দীলিপ দাস সোমবার হতে দাপ্তরিকভাবে মেয়রের দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য একাদশ জাতীয় নির্বাচনের পূর্বে হবিগঞ্জ পৌরসভার মেয়র আলহাজ জি, কে গউছ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য ২৮ নভেম্বর মেয়র পদ হতে পদত্যাগ করেন। 

সেই থেকে হবিগঞ্জ পৌরসভার প্যানেল মেয়র-১ দীলিপ দাস পৌরসভার নিয়মিত কার্যক্রম পরিচালনা করেন। 

কিন্তু আর্থিক ক্ষমতার কোন বিধান না থাকায় পৌরসভায়  সংকট দেখা দেয়। 

১৬ জানুয়ারী হবিগঞ্জ-লাখাই আসনে পর পর তিনবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় অ্যাডভোকেট আবু জাহিরকে অভিনন্দন জানান পৌরপরিষদের সদস্যবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

এ সময় মতবিনিময়কালে পৌরপরিষদের সদস্যবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীবৃন্দ পৌরসভার অচলাবস্থা নিরসনের জন্য সংসদ সদস্যের সুদৃষ্টি কামনা করেন। 

অ্যাডভোকেট আবু জাহির তাৎক্ষণিকভাবে মন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে অচলাবস্থা নিরসনের উদ্যোগ নেন। 

১৭ জানুয়ারী মন্ত্রণালয় আলহাজ জি, কে গউছের পদত্যাগপত্র গ্রহণ করে হবিগঞ্জ পৌরসভার মেয়র পদ শূন্য ঘোষণা করে। 

রবিবার মেয়র পদে দায়িত্ব প্রদানে মন্ত্রণালয়ের ইস্যুকৃত পত্রের মাধ্যমে পৌরসভার সংকট নিরসন হয়। 

এর ফলে পৌরসভার নতুন দায়িত্বপ্রাপ্ত মেয়র দীলিপ দাসসহ কাউন্সিলরবৃন্দ এবং পৌরকর্মকর্তা-কর্মচারীবৃন্দ অ্যাডভোকেট আবু জাহিরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

দীলিপ দাস হবিগঞ্জ পৌরসভার পথচলায় পৌরপরিষদ, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ সর্বোপরি হবিগঞ্জ পৌরবাসীর সহযোগিতা কামনা করেন। প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ খবর জানানো হয়। 

এবিএন/নুরুজ্জামান ভুইয়া/গালিব/জসিম
 

এই বিভাগের আরো সংবাদ