নারায়ণগঞ্জ জেলা কারাগার সংলগ্ন বস্তিতে অগ্নিকাণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০১৯, ০৯:২৭ | আপডেট : ২১ জানুয়ারি ২০১৯, ১০:০৮

নারায়ণগঞ্জ জেলা কারাগার সংলগ্ন বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় অর্ধশতাধিক ঘর পুড়ে ছাই হয়েছে। আজ সোমবার ভোর ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

অগ্নিকাণ্ডের খবর পেয়ে ঘটনাস্থলে দ্রুত ছুটে যায় ফায়ার সার্ভিস। ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, অর্ধশত ঘর পুড়েছে। আগুন লাগার কারণ জানতে তদন্ত চলছে।

দ্রুত আগুন নেভানোর ব্যবস্থা নেওয়ায় ভয়াবহ এ অগ্নিকাণ্ড থেকে রক্ষা পেয়েছে জেলা রেজিস্ট্রার অফিস, জেলা কারাগারসহ একটি সিএনজি পাম্প।

ওই বস্তির ১০০ গজ দূরেই জেলা কারাগার ও একটি সিএনজি পাম্প রয়েছে। এছাড়া ওই বস্তির মাঝখানে রয়েছে নারায়ণগঞ্জ জেলা রেজিস্টার অফিস।

এলাবাসীর অভিযোগ, এ বস্তিতে প্রতিবছরই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। তারপরও সরকারি ওই দুটি প্রতিষ্ঠানের আশপাশ থেকে অবৈধভাবে গড়ে ওঠা বস্তি উচ্ছেদের বিষয় জেলা প্রশাসন থেকে কোনো পদক্ষেপ নেয়া হয় না।

মণ্ডলপাড়াস্থ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স কার্যালয়ের উপ-পরিচালক আবদুল্লাহ আল-আরেফিন জানান, বস্তি এলাকায় অগ্নিকাণ্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এতে প্রায় অর্ধ শতাধিক ঘর ও ঝুটের গোডাউন রয়েছে। অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতি পরিমাণ জানা যায়নি, তদন্তের পরই বিষয়টি নিশ্চিত হওয়া যাবে।

ফতুল্লা মডেল থানার পরিদর্শক (অপারেশন) মজিবুর রহমান জানান, অর্ধশত ঘর পুড়েছে। আগুন লাগার কারণ জানতে তদন্ত চলছে।

এবিএন/জনি/জসিম/জেডি

এই বিভাগের আরো সংবাদ