স্বাস্থ্য কর্মকর্তার যোগসাজসে

শরণখোলায় হাসপাতালে জমি দখল করে রাস্তা নির্মাণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ জানুয়ারি ২০১৯, ২১:০১

স্বাস্থ্য মন্ত্রণালয়ের  কোন অনুমতি ছাড়াই শরণখোলা স্বাস্থ্যকমপের নিজস্ব জমি দখল করে একটি রাস্তা নির্মাণ করার অভিযোগ উঠেছে।  স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান চিকিৎসক  ও স্থানীয় ইউপি সদস্য এ রাস্তা র্নিমাণে সহায়তা করছেন বলে জানা গেছে।  স্থানীয় জন প্রতিনিধিদের ভোট বাণিজ্যের উদ্দেশ্যে সম্প্রতি শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সের জমি দখল করে রাস্তাটির কাজ শুরু করা হলেও এ ক্ষেত্রে স্বাস্থকর্মকর্তার জড়িত থাকার বিষয়টি রহস্য জনক বলে অনেকে মনে করছেন ।

অনুসন্ধানে জানা গেছে, ২০০৭ সালের ঘূর্র্ণিঝড় সিডরের তান্ডবে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সের দক্ষিণ দিকের  সীমানা প্রাচীরের একাংশ  ভেঙ্গে পড়ে। তা সংস্কারের জন্য সরকারী কোন বরাদ্ধ না থাকার কারনে দীর্ঘ বছর যাবৎ  পতিত অবস্থায় পড়ে থাকে।

ফলে  দীর্ঘ দিন যাবত  স্বাস্থ্য কমপ্লেক্সটি অরক্ষিত হয়ে পড়ে এবং  অবাদে হাসপাতাল অভ্যান্তরে গরু, ছাগল, মহিষ, ভেড়া সহ নানা প্রকার প্রাণী অহরহ প্রবেশ করে পরিবেশ নষ্ট করে।  পরিবেশ খারাব হওয়ার পাশাপাশি সন্ধ্যা হলে হাসপাতালের আবাসিক কোয়াটার গুলোর আশে পাশে মাদক সেবীদের আড্ডা দেখা যায়। সদ্য নির্মানাধীন রাস্তাটির মোট জমির মধ্যে অর্ধেকই হাসপাতালের। এছাড়া ওই সময় হাসপাতালের মধ্যের জমির মাটি খনন করে তা দিয়ে রাস্তা নির্মান করায় বড় বড় গর্তে পরিণত হয়েছে। যা বর্ষা মৌশুমে জলাবদ্ধতার সৃষ্টি করে। ওই সময়ে ভেঙ্গে ফেলা প্রাচীরের কয়েকহাজার ইট ও কয়েক মন রডের এখন কোন হদিস নেই। সরকারী জায়গা দখল করে প্রকাশ্যে রাস্তা তৈরী করা হলেও প্রশাসনের নজর নেই।

এ ব্যাপারে জানতে চাইলে সংশ্লিষ্ট রায়েন্দা ইউনিয়নের চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন বলেন, ইউনিয়ন পরিষদের সিদ্ধান্ত অনুযায়ী এলাকাবাসীর সুবিধার জন্য সড়কটি নির্মাণ করা হচ্ছে।  হাসপাতাল কর্তৃপক্ষের ওই জমি কোনদিন প্রয়োজন হলে তা ভেঙ্গে ফেলা হবে।  অপরদিকে, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অসীম কুমার সমদ্দার যোগসাজশের বিষয়টি গুজব দাবী করে বলেন, জমি দখল করে রাস্তা নির্মাণের বিষয়টি তিনি জানেন না।

এছাড়া রাষ্ট্রের সম্পত্তি দেয়ার তিনি কেউ নন।  মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া তার অনুমতি দেয়ার কোন বিধান নেই। এছাড়া হাসপাতালের প্রাচীর নির্মাণের কাজ শীঘ্রই শুরু করা হবে। তবে দখলের বিষয়টি উদ্ধর্তন কর্তৃপক্ষকে অবহিত করবেন বলে তিনি মন্তব্য করেন।

এববিএন/নজরুল ইসলাম/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ