কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় নিহত ৮

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ জানুয়ারি ২০১৯, ১৮:৫২ | আপডেট : ১৯ জানুয়ারি ২০১৯, ২০:৪৪

কুমিল্লায় পৃথক সড়ক দুর্ঘটনায় আটজন নিহত হয়েছেন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন কমপক্ষে ২৫ জন। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের জেলার দাউদকান্দি, বুড়িচং ও আদর্শ সদর উপজেলা এলাকায় শনিবার দিনভর পৃথক এসব দুর্ঘটনা ঘটে।

জানা যায়, শনিবার দুপুর আড়াইটার দিকে জেলার দাউদকান্দি উপজেলার গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায় যাত্রীবাহী সিডিএম পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে এক পথচারীকে চাপা দিয়ে খাদে পড়ে যায়। এতে পথচারী দাউদকান্দি উপজেলার ঢাকারগাঁও গ্রামের আবুল খায়েরের স্ত্রী নুরুন্নেছা (৩০), বাসযাত্রী তিতাস উপজেলার কুশিয়ারা গ্রামের মৃত শরীফ আলীর ছেলে সাগর (২৮) ও অজ্ঞাতনামা আরও এক যাত্রীসহ তিনজন নিহত হন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন বাসের কমপক্ষে ২০ যাত্রী।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুল কালাম আজাদ জানান, ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী ওই বাসটি দাউদকান্দি আসার পর এক পথচারীকে চাপা দিয়ে পাশের খাদে পড়ে যায়। এ সময় এক নারী পথচারী ঘটনাস্থলে এবং বাসে থাকা দুই যাত্রী মারা যায়। আহতদের উদ্ধার করে দাউদকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

এদিকে হাইওয়ে পুলিশের ইলিয়টগঞ্জ ফাঁড়ির ইনচার্জ মনিরুল ইসলাম জানান, শনিবার ভোর ৫টার দিকে একই উপজেলার ইলিয়টগঞ্জ সংলগ্ন মোবারকপুর এলাকায় গ্রীনলাইন পরিবহনের একটি বাস কাভার্ডভ্যানের সঙ্গে ধাক্কা খেয়ে বাসের সুপারভাইজার কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার লালবাগ গ্রামের কায়কোবাদের ছেলে ফয়সাল (৩০) ও বাসের হেলপার মানিকগঞ্জ জেলার হরিরামপুর থানার কাজীকান্দা গ্রামের ইদ্রিস শেখের ছেলে মনোয়ার শেখ (২৫) নিহত হন। এ দুর্ঘটনায় বাসের তিন যাত্রী আহত হয়েছেন।

ময়নামতি হাইওয়ে থানার এসআই এখলাছ উদ্দিন জানান, শনিবার বিকাল ৩টার দিকে মহাসড়কের জেলার বুড়িচং উপজেলার কোরপাই এলাকায় ঢাকা থেকে চট্টগ্রাম অভিমুখী একটি প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে ছিটকে পড়ে প্রাইভেটকারের যাত্রী টাঙ্গাইল সদর থানার পশ্চিম আকুর টাকুরপাড়া গ্রামের মৃত আশেক আলীর ছেলে মজিবুর রহমান (৫০) ও একই থানার আশেকপুর গ্রামের মতিয়ার রহমানের ছেলে হুমায়ুন কবির (৪৮) নিহত হন।

এদিকে স্থানীয় লোকজন জানান, শনিবার দুপুরে জেলার আদর্শ সদর উপজেলার আমতলী এলাকায় ময়নামতি হাইওয়ে থানার অদূরে হাইওয়ে পুলিশের র‌্যাকারের চাপায় পিষ্ট হয়ে আশুরি মণ্ডল (২২) নামে এক নারী ঘটনাস্থলে নিহত হন। তিনি মুন্সিগঞ্জ জেলার লৌহজং থানার খয়রামন্দা গ্রামের সজীব মণ্ডলের স্ত্রী।

এ বিষয়ে জানতে ময়নামতি হাইওয়ে থানার ওসি মাহবুবুর রহমানের সরকারি মোবাইল নম্বরে একাধিকবার কল করা হলেও রিসিভ না করায় তার বক্তব্য জানা যায়নি। তবে মারুতি গাড়ি (ঢাকা মেট্রো-চ-১৪-১৭২৭) থেকে পড়ে গিয়ে ওই নারীর মৃত্যু হয়েছে বলে দাবি করেন থানার এসআই এখলাছ উদ্দিন। গাড়িটি আটক করা হয়েছে বলে তিনি জানিয়েছেন।

এবিএন/রাজ্জাক/জসিম/এআর

এই বিভাগের আরো সংবাদ