আজকের শিরোনাম :

তজুমদ্দিন বাজারে অগ্নিকান্ড : কয়েক কোটি টাকার ক্ষয়ক্ষতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৮ জানুয়ারি ২০১৯, ২১:০৫

তজুমদ্দিন উপজেলার দক্ষিণবাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ক্ষয়ক্ষতির পরিমাণ কয়েক কোটি টাকা ছাড়িয়ে গেছে।  গত বুধবার দুপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগে মূহুর্তের মধ্যে ভস্মীভূত হয় ৩০ টির অধিক দোকানপাট।  ফায়ার সার্ভিসের একটি ইউনিট কয়েক ঘন্টার চেস্টায় আগুন নিয়ন্ত্রণে আনলেও ইতোমধ্যে পুড়ে ছাই ব্যাবসায়ীদের তিল তিল করে গড়া স্বপ্ন।

ক্ষতিগ্রস্থ ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, তজুমদ্দিন দক্ষিণ বাজারের অন্যতম প্রতিষ্ঠিত ব্যবসায়ী হাওলাদার ষ্টোর এর কয়েক কোটি টাকার মালামাল ভস্মীভূত হয়েছে। হোমিও ওষুধের পাইকারি ব্যবসায়ী ডাঃ বিরন চন্দ্র নন্দীর তমা মেডিকেল হল ও তনিমা হোমিও হলের সকল ঔষধ পুড়ে প্রায় ৭৫ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

এছাড়া নীরব গার্মেন্টসের ৩০ লক্ষ, মদিনা পার্টস ষ্টোরের ১০ লক্ষ, জিসান ষ্টোর ও সুইট হার্ডওয়্যার এর ১০ লক্ষ করে ২০ লক্ষ, দ্বীপ ষ্টোরের ২০ লক্ষ, লালমোহন ষ্টোরের ৮ লক্ষ, মা-মনি টেলিকমের ১০ লক্ষ, জাহাঙ্গীর মেশিনারীর ১২ লক্ষ সহ অন্যদের আরও কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

তজুমদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ফারুক আহমেদ এ প্রতিবেদককে জানান, অগ্নিকান্ডের কারণ হিসেবে প্রাথমিকভাবে  বৈদ্যুতিক শর্ট সার্কিট বলে ধারণা করা হচ্ছে। তজুমদ্দিনের উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার দাস বলেন, "ক্ষতিগ্রস্তদের তালিকা ও ক্ষয়ক্ষতির পরিমাণ ইতোমধ্যে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর প্রেরণ করা হয়েছে"।

এদিকে এ অগ্নিকান্ডের ঘটনায় তজুমদ্দিনের ব্যবসায়ী মহলে শোকের ছায়া নেমে এসেছে। এ ধরণের দূর্ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে সেজন্য তজুমদ্দিন বাজারের সন্নিকটে ফায়ার সার্ভিসের ইউনিট স্থাপন করার জোর দাবি জানিয়েছেন তারা।

এবিএন/চপল রায়/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ