কালীগঞ্জে কৃষক নেতা আয়ুব হোসেনের স্মরণে আলোচনা সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ জানুয়ারি ২০১৯, ২১:২৪

কৃষক সংগঠক, স্বশিক্ষিত কৃষিবিদ আয়ুব হোসেনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে কালীগঞ্জে এক স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে উপজেলার মহেশ্বর চাঁদা গ্রামের অন্যতম কৃষক সংগঠক হেলাল উদ্দিনের বাড়িতে অনুষ্ঠিত স্মরণ সভায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন- যশোরের বাম প্রগতিশীল চিন্তাবিদ আমিনুল ইসলাম রুমি।

কৃষক নেতা হেলাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাষ্টার নজরুল ইসলাম ও মিজানুর রহমান, সাংবাদিক শাহজাহান আলী সাজু, ইউপি সদস্য মনোয়ারা বেগম, কৃষক নেতা মকবুল হাসেন, বাহার আলী, রেহেনা বেগম, সোনাভান, রাজিয়া বেগম, জালাল উদ্দিন প্রমূখ।

যশোর ও ঝিনাইদহ অঞ্চলের অন্যতম কৃষক সংগঠক আয়ুব হোসেনের তৃতীয় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আয়ুব হোসেন স্মৃতি ও গবেষণা পরিষদ এবং মহেশ্বর চাঁদা গ্রামবাসীর উদ্যোগে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।  সভায় এলাকার কৃষক-কৃষাণীসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মরহুম আয়ুব হোসেন যশোরের বাঘার পাড়া উপজেলার বন্দবিলা গ্রামের বাসিন্দা ছিলেন। নিরাপদ খাদ্য উৎপাদনসহ কৃষকদের কল্যাণে তিনি নিজ এলাকা ছাড়াও কালীগঞ্জ উপজেলার মহেশ্বর চাঁদা গ্রামের প্রয়াত কৃষক নেতা ওমর আলীর সান্নিধ্যে থেকে দীর্ঘদিন যাবত নানাবিধ কর্মকান্ড পরিচালনা করে গেছেন।

এবিএন/যবনিকা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ