আজকের শিরোনাম :

হবিগঞ্জে সরকারি বই জব্দের ঘটনায় মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ জানুয়ারি ২০১৯, ২২:৩৫

হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল এলাকায় ভাঙ্গারী ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রাথমিক ও মাধ্যমিক স্থরের ২০১৮-২০১৯ সালের বিনামূল্যে বিতরণের জন্য সরকারি ৪ হাজারের অধিক বই জব্দ করার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। কোর্ট স্টেশন ফাঁড়ির ইনচার্জ গোলাম কিবরিয়া চৌধুরী বাদি হয়ে ৪ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এ ঘটনায় আটক দোকান কর্মচারী লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের রাসেল মিয়া ও হাসেম মিয়াকে মঙ্গলবার কারাগারে প্রেরণ করা হয়েছে। মামলার অপর দুই আসামী ভাঙ্গারী দোকানের মালিক লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের সফর উদ্দিন ওরফে মনাই মিয়া ও দুলাল মিয়া পলাতক রয়েছে।

পুলিশ জানায়, এ ঘটনার সাথে কে বা কারা জড়িত তা খুঁজে বের করার জন্য কাজ করছে পুলিশ। বিষয়টি তদন্তাধিন আছে।

উল্লেখ্য, ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত বিনামূল্যে বিতরণের জন্য ২০১৮-২০১৯ সালের সরকারী বই সোমবার কতিপয় লোক হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল এলাকার একটি ভাঙ্গারী দোকানে বিক্রি করে দেয়।

গোপন সূত্রে খবর পেয়ে কোর্ট স্টেশন ফাঁড়ির পুলিশ ওই ভাঙ্গারী দোকানে অভিযান চালায়। অভিযানের খবর পেয়ে দোকানের মালিক লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের সফর উদ্দিন ওরফে মনাই মিয়া পালিয়ে যায়।

অভিযানকালে দোকানে তল্লাসী চালিয়ে ৪ হাজার কপি বই জব্দ করা হয়। এ সময় দোকানের কর্মচারী লাখাই উপজেলার পশ্চিম বুল্লা গ্রামের রাসেল মিয়া ও হাসেম মিয়াকে আটক করা হয়।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ