আজকের শিরোনাম :

শরণখোলায় গৃহবধূকে হত্যার অভিযোগ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ জানুয়ারি ২০১৯, ১৭:৪৪

বাগেরহাটের শরণখোলায় স্বামী ও শাশুরীর বিরুদ্ধে সু-পরিকল্পিত ভাবে এক গৃহবধূকে হত্যার অভিযোগ উঠেছে। এমন অভিযোগ নিহত গৃহবধূ রেহেনা বেগম (২১) এর পরিবারের। তবে শশুরালয়ের দাবী ওই গৃহবধূ মানষিক ভারসম্যহীন থাকায় বিষপানে আত্মহত্যা করেছেন।

এ ঘটনায় খুলনা সোনাডাঙ্গা থানায় ১২ জানুয়ারী একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে। উপজেলার সাউথখালী ইউনিয়নের সোনাতলা গ্রামের বাসিন্দা ও গৃহ বধুর পিতা হারুন হাওলাদার বলেন, গত বছর খানেক পূর্বে চাল-রায়েন্দা গ্রামের বাসিন্দা সুলতান মোল্লার ছেলে স্থানীয় তাফালবাড়ী বাজারের কাপড় ব্যবসায়ী আসলাম মোল্লা (৩২) এর সাথে রেহেনার বিয়ে হয়। বিয়ের পর থেকে আসলাম ও তার পরিবারের লোকজন রেহেনা কে প্রায়ই নির্যাতন করত। হঠাৎ শুক্রবার বিকেলে রেহেনা অসুস্থ হয়ে পড়ে।

 বিষয়টি আসলাম কাউকে না জানিয়ে রেহেনা কে প্রথমে শরণখোলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান তার অবস্থার অবনতি ঘটলে একই দিন রাতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এবং সেখানে রোববার তার মেয়ে মারা যান।

রেহেনার পিতা আরও বলেন, মেয়ে অসুস্থ হওয়ার খবর আসলামের পরিবার থেকে জানানো হয়নি।  আসলাম সহ তার পরিবারের সদস্যরা মিলে রেহেনাকে সু-পরিকল্পিত ভাবে বিষ পান করিয়ে হত্যা করেছে।

তিনি এ ঘটনায় আইনের আশ্রয় নিবেন। তবে রেহেনার স্বামী আসলাম মোল্লার দাবী (মানষিক ভারসম্যহীন) ছিলেন তার স্ত্রী। যে কারনে বিষপান করে অসুস্থ হয়ে পড়ে। পরে তাকে খুলনা মেডিকেল হাসপাতালে নেয়া হলে সেখানে সে মারা যায়।

 অপরদিকে, এ ঘটনায় রেহেনার পরিবারকে ১ লাখ টাকা ক্ষতিপূরন দেয়ার বিষয়ে স্থানীয় শালীশ বৈঠকে ইতোমধ্যে সিদ্ধান্ত হয়েছে বলে জানা গেছে। তবে আসলাম মোল্লা বলেন, সু-পরিকল্পিতভাবে হত্যা ও নির্যাতনের বিষয়টি সঠিক নয়। এছাড়া ক্ষতিপূরন কথাটি ঠিক নয়, রেহেনার নামে দোয়া অনুষ্ঠানের জন্য কিছু টাকা দেয়া হবে।


এবিএন/নজরুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ