আজকের শিরোনাম :

ডিমলায় দু:স্থ ও শীতার্তদের মধ্যে কম্বল বিতরণ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৯, ১৯:৫৭

শীত যেমন অনেকের জন্য সুখের আমেজ নিয়ে আসে, তেমনি এক শ্রেণীর মানুষের জন্য নিয়ে আসে তীব্র কষ্ট আর বেদনা, আর সেই শ্রেণীর গরীব দুঃখী অসহায়, দুস্থ ও শীর্তাত মানুষের পাশে গভীর রাতে গিয়ে দাড়ালেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছাঃ নাজমুন নাহার। কনকনে ঠান্ডা উপেক্ষা করে গাড়িতে শীতবস্ত্র (কম্বল) তুলে নিয়ে ছুটে গেলেন ভারত ঘেষা হিমালয়ের পাদদেশে থাকা উত্তর বঙ্গের শেষ ডিমলা উপজেলা সদর হতে ১৭ কিলোমিটার দূরে।

নির্ভরযোগ্য সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে জানুয়ারি মাসের চলতি সপ্তাহে শীতের প্রক্ষোভ বেড়ে যাওয়ায় দূর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়ের আওতায় প্রেরিত কম্বল-শীতবস্ত হিসেবে উপজেলা প্রশাসনের উদ্যেগে অন্ধকারের গভীর রাতে উপজেলার খালিশা চাপানী ইউনিয়নের বাইশপুকুর এলাকার জালিয়াপাড়া, তালতলা, ঝাকুয়াপাড়া নামক স্থানের বসবাসরত গরীব দুঃখীদের খুজে-খুজে বের করে তাঁদের নিজ বাড়ীর ঘরে ঢুকে ‘মায়ের’ মমতা ভরা আদরে মাখা দু’হাত পেতে শীতের কাপড় জরিয়ে দিচ্ছেন ইউএনও নাজমুন নাহান।

এতে মাঝ বয়সের নারী, ৯০ বছর বয়সের বৃদ্ধা, খেটে খাওয়া দিনমজুর আনন্দে মন থেকে দোয়া করে বলেন এমন মমতাময়ী মায়ের মত ইউএনও সাহেব কোনদিনও আসেন নাই আমাদের এলাকায়। মহান আল্লাহ রাব্বুল আল্-আমিন তাঁহার যেন র্দীঘায়ু দান করেন।

এ সময় উপস্থিত ছিলেন খালিশা চাপানী ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, ঝুনাগাছ চাপানী ইউপি চেয়ারম্যান আমিনুর রহমান সরকার, উপজেলা প্রকল্প বাস্থবায়ন অফিসের উপ-সহকারী প্রকৌশলী ফেরদৌস আলম, উপজেলা পরিচালন ও ইউজিডিপি উন্নয়ন প্রকল্পের সহায়ক বিভা রায় প্রমুখ।


এবিএন/বাদশা সেকেন্দার/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ