আজকের শিরোনাম :

জনগণের সেবক হয়ে কাজ করতে চান : এমপি ছলিম উদ্দীন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ জানুয়ারি ২০১৯, ১৩:২৩

জনগণের সেবক হয়ে কাজ করতে চান এমপি ছলিম উদ্দীন তরফদার নওগাঁ-০৩ আসনের দুবার নির্বাচিত সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার সেলিম। 

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার অত্যন্ত আস্থাভাজন ছলিম উদ্দীন তরফদার সেলিম ২০১৪ সালে দশম জাতীয় সংসদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে বিপুল ভোটের ব্যবধানে সাবেক সংসদ সদস্য ড. আকরাম হোসেন চৌধুরীকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাবেক ডেপুটি স্পীকার আকতার হামিদ সিদ্দিকি নান্নুর ছেলে বিএনপি মনোনীত প্রার্থী পারভেজ আরেফিন সিদ্দিকি জনিকে বিপুল ভোটের ব্যবধানে পরাজিত করে পুনরায় তিনি সংসদ সদস্য নির্বাচিত হন। 

উল্লেখ্য তিনি ২০১৪ সালে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করায় আওয়ামী লীগ থেকে তাকে বহিস্কার করা হয়েছিল। প্রায় তিন বছর পর অভিমান ভেঙ্গে দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা বহিস্কারাদেশ প্রত্যাহার করে পুনরায় দলে যোগদান করে নেন। দল থেকে বহিস্কার হওয়া সত্ত্বেও বদলগাছী-মহাদেবপুর উপজেলার যোগাযোগ ব্যবস্থা, পানির সু-ব্যবস্থা, বনায়ন, শিক্ষা ব্যবস্থা, ছোট ব্রিজ-কালভার্টসহ বদলগাছী উপজেলার ছোট যমুনা নদীর উপর ৩টি বড় ব্রিজ নির্মানসহ মহাদেবপুর-বদলগাছী উপজেলাকে প্রায় শতভাগ বিদ্যুতায়ণ উদ্বোধন করেন। 

তার নির্বাচনী এলাকায় কিছু বরেন্দ্র ভূমি হওয়ায় ঐ এলাকার কৃষকরা বৃষ্টির পানির উপর নির্ভর করে চাষাবাদ করতো। আবার কখনো কখনো পানির অভাবে মাঠের পর মাঠ ফসলী জমি পরে থাকতো। বরেন্দ্র বহুমূখী উন্নয়ন কর্তৃপক্ষ গভীর নলকূপ স্থাপনের মাধ্যমে পানি সেচ সমস্যার অনেকটাই সমাধান করেছে। ফলে উপজেলাগুলোতে কৃষকরা সারা বছর ইরি, বোরো, আমন ধানসহ বিভিন্ন ফসল ফলানোর সুবিধা পাচ্ছে। বেহাল অবস্থা ছিল এলাকার সড়ক ও জনপথের। এখন গ্রামে গ্রামে জ্বলছে বৈদ্যুতিক বাতি। রাস্তা-ঘাটের উন্নয়ন হওয়ায় যোগাযোগ ব্যবস্থাও হয়েছে আগের তুলনায় সহজ ও উন্নত। 

বর্তমানে এ আসনের দুটি উপজেলায় কার্যক্রম চলমান রয়েছে সড়ক উন্নয়ন, ব্রিজ-কালভার্ট, সরকারি কারিগরী স্কুল এন্ড কলেজ, ফায়ার স্টেশন, একাডেমিক ভবন, মসজিদ, মন্দির, বনায়নসহ কালের সাক্ষী ও দর্শনীয় স্থান পাহাড়পুর বৌদ্ধ বিহার রাস্তাটি দীর্ঘদিন চলাচলের অযোগ্য হয়ে পড়েছিল বর্তমান সেই রাস্তাটি পাকা করণ কাজের উদ্বোধন করেন তিনি। 

এ বিষয়ে এমপি ছলিম উদ্দীন তরফদার সেলিম বলেন, আমার প্রতি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বিশ্বাস ও আশির্বাদ রয়েছে। অতীতে এলাকায় যে উন্নয়ন হয়েছে এর ধারাবাহিকতা অব্যাহত রেখে সাধারণ মানুদের সাথে নিয়ে তাদের সেবা করে যেতে চাই। সব মিলিয়ে নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দীন তরফদার সেলিম এলাকার জনগণের কাছে নিজের ও নিজ দল আওয়ামী লীগের গ্রহণযোগ্যতা ও উজ্জ্বল ভাবমূর্তি তৈরী করতে সক্ষম হয়েছেন জন্য এই এলাকার জনগণ তাকে বিপুল ভোটে পুনরায় এমপি নির্বাচিত করেছেন। 

তিনি মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে ও সঠিক ব্যবস্থাপনায় এলাকায় দৃষ্টান্তমূলক অবদান রেখেছে।

এবিএন/হাফিজার রহমান/গালিব/জসিম 
               
 

এই বিভাগের আরো সংবাদ