আজকের শিরোনাম :

দুমকিতে বিদ্যালয়ের পাশে ময়লার ভাগাড়, স্বাস্থ্য ঝুঁকিতে সহস্রাধীক শিক্ষার্থী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০১৯, ২০:২০

দুমকিতে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃক পরিচালিত সৃজনী বিদ্যানিকেতনের পাশে থাকা ময়লা আবর্জনার ভাগাড় থেকে প্রচন্ড দুর্গন্ধে স্বাস্থ্য ঝুঁকিতে পড়েছে প্রায় সহস্রাধিক শিক্ষার্থী।  

সরেজমিনে দেখা যায়, বিদ্যালয়টির পাশে থাকা পীরতলা বাজার খালে প্রতিনিয়ত ময়লা-আবর্জনা ফেলছেন বাজারটির কাঁচামাল ব্যবসায়ীরা। এতে প্রায় ভরাট হয়ে যাওয়ার পথে খালটি।  ময়লার স্তুপ থেকে চারদিকে ছড়িয়ে পড়ছে দুর্গন্ধ। প্রচন্ড দুর্গন্ধে অসুস্থ হয়ে পড়ছেন শিক্ষার্থীরা। বিঘ্নিত হচ্ছে বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।

এছাড়াও পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল ও এম কেরামত আলী হলের শিক্ষার্থীরাও যাতায়াত করেন এই পথ দিয়ে। এতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষার্থীরা চরম দুর্ভোগ পোহাচ্ছেন।

সৃজনী বিদ্যানিকেতনের অধ্যক্ষ মোঃ আব্দুল কুদ্দুস বলেন,  প্রচন্ড দুর্গন্ধের কারণে শিক্ষা কার্যক্রম ব্যাহত হওয়ার পাশাপাশি প্রায়ই অসুস্থ হয়ে পড়ছে শিক্ষার্থীরা। এসময় তিনি বিদ্যালয়ের পাশে থাকা ময়লার ভাগাড় দ্রুত অপসারণের দাবি জানান।

পীরতলা বাজার সমিতির সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন বলেন, ব্যবসায়ীদের স্কুলের পাশে ময়লা না ফেলে নির্দিষ্ট ডাস্টবিনে ফেলার জন্য বলা হয়েছে।

এবিষয়ে জানতে চাইলে দুমকি উপজেলা নির্বাহী কর্মকর্তা রায়হান আহমেদ বলেন,  বিষয়টি আমার নজরে এসেছে। অচিরেই ব্যবস্থা নেওয়া হবে।

এবিএন/এম এ কুদ্দুস/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ