আজকের শিরোনাম :

চকরিয়ায় এনজিও প্রতিনিধিদের অংশগ্রহণে নেটওয়ার্ক সভা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ জানুয়ারি ২০১৯, ১৩:০৫

কক্সবাজারের চকরিয়ায় সচেতন নাগরিক কমিটি (সনাক) এর উদ্যোগে চকরিয়ায় কর্মরত বেসরকারি উন্নয়ন সংস্থার (এনজিও) প্রতিনিধিদের অংশগ্রহণে নেটওয়ার্ক সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার রাতে চকরিয়ার ভরামুহুরীস্থ সনাকের কার্যালয়ে এ সভা অনুষ্টিত হয়। 

এতে সভাপতিত্ব করেন সনাক চকরিয়া শাখার সভাপতি অধ্যাপক একেএম শাহাবুদ্দিন। 

স্বাগত বক্তব্য টিআইবির এরিয়া ম্যানেজার এ.জি.এম জাহাঙ্গীর আলম বলেন, চকরিয়ায় চলমান দুর্নীতি বিরোধী সামাজিক আন্দোলনে সনাকের সাথে কর্মরত বেসরকারি সংস্থার পক্ষ থেকে সক্রিয় ভূমিকা রাখার জন্য সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। 

সভায় চলমান বিবেক প্রকল্পের কার্যক্রম, অগ্রগতি ও চ্যালেঞ্জ তুলে ধরা হয়। অগ্রগতি অর্জনে সংশ্লিস্ট প্রতিষ্ঠানের আন্তরিকতা, প্রশাসনের সহযোগিতা ও সেবা গ্রহীতাদের ধন্যবাদ জ্ঞাপন করা হয়। 

চলমান বিবেক কার্যক্রমের ফলে চকরিয়ার বিভিন্ন প্রাতিষ্ঠানিক সেক্টরে (শিক্ষা, স্বাস্থ্য, স্থানীয় সরকার ও ভূমি) যে অগ্রগতি অর্জিত হয়েছে তা ধরে রাখতে হলে সকল শ্রেণী পেশার জনগণের সচেতন অংশগ্রহণ জরুরী। 

চকরিয়ায় কর্মরত সকল বেসরকারি সংস্থার দৈনন্দিন কার্যক্রমের সাথে সম্পৃক্ত স্ব-স্ব স্টেকহোল্ডারদের সাথে আলোচনার মাধ্যমে এই অর্জন আরো এগিয়ে নেয় সম্ভব।

উক্ত আলোচনায় অংশগ্রহণ করে বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা বলেন, স্ব-স্ব অবস্থান থেকে দুর্নীতি, অনিয়মের বিরুদ্ধে অবস্থান নিয়ে কাজ করলে দুর্নীতির লাগাম টেনে ধরা সম্ভব। 

পাশাপাশি স্ব-স্ব প্রতিষ্ঠানের সেবার মূল্যসহ তথ্যের উন্মক্ততা, সাধারণ জনগণের অংশগ্রহণ ও সমন্বিত উদ্যোগ আরো সুনিশ্চিত করা জরুরী। 

আগামীতে সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের অংশগ্রহণে ইস্যুভিত্তিক নেটওয়ার্ক আরো জোরদার করার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চকরিয়ার এনজিও সমন্বয়ক ও দুপ্রক সভাপতি মো. নোমান, আইসিডিডিআরবির ফিল্ড রিচার্স ম্যানেজার শহীদুল হক, কর্মনীড়ের নির্বাহী পরিচালক নারী নেত্রী শাহানা বেগম, শেডের প্রকল্প ব্যবস্থাপক মো. শওকত ওসমান, আশার শাখা ব্যবস্থাপক ফজলুল হক, টিএমএসএস এর শাখা ব্যাবস্থাপক মো. হুমায়ুন কবির, সনাক সদস্য অধ্যাপক বুলবুল জান্নাত শাহীন , সনাক সদস্য মহব্বত চৌধুরী, সনাক সদস্য জারিয়াতুল মোস্তফা, SARPV প্রতিনিধি মো. জিয়া, কোস্ট ট্রাস্ট প্রতিনিধি মো. আরমান, একলাব প্রতিনিধি জামসেদুল আলম ও মেরী স্টোপ প্রতিনিধি মো. আলমগীর প্রমুখ।

এবিএন/মুকুল কান্তি দাশ/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ