সুনামগঞ্জে নাবালিকা ধর্ষণের অভিযোগে দু’জনের ১৪ বছরের কারাদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০১৯, ১৯:৪৯

সুনামগঞ্জে নারী ও শিশু নির্যাতন দমন আইনে দুজনকে ১৪ বছর করে সশ্রম  কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানার দন্ডাদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক মো: জাকির হোসেন এর আদালত।  আজ মঙ্গলবার দুপুর সাড়ে ৩টায় বিজ্ঞ বিচারক এ রায় প্রদান করেন।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন- আপন (৩৩) পিতা ইসলাম উদ্দিন ও মাসুদ মিয়া (৩৫) পিতা বাদুর আলী, উভয় সাং চকিয়াচাপুর, ধর্মপাশা,সুনামগঞ্জ।

আদালত সুত্রে জানা যায়, ২০০৬ সালের ১৬ মার্চ একই গ্রামের মনসুর আহমদের নাবালিকা কন্যা সফুরা খাতুনকে জোরপূর্বক অপহরণের পর ধর্ষন করেন। এ ঘটনায় ভিকটিম সফুরা খাতুন বাদী হয়ে চারজনকে আসামী করে সুনামগঞ্জ নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করেন। যার মামলা নম্বর নারী ও শিশু নির্যাতন ট্রাইব্রুনাল মোকদ্দমা নং ৪৫/২০০৬।

দীর্ঘ সময় সাক্ষী প্রমানাদির ভিত্তিতে দুইজনের বিরুদ্ধে ঘটনার সত্যতা প্রমানিত হওয়ায় প্রত্যেককে ১৪ বছরের সশ্রম ও ২০ হাজার টাকা জরিমানার আদেশ দেন। ২০ হাজার অনাদায়ে আরও ১ বছরের বিনাশ্রম দন্ডাদেশ প্রদান করে আসামীদের জেলহাজতে প্রেরণ করেন। অপর দুই আসামীর বিরুদ্ধে ঘটনার সাথে জড়িত থাকার সত্যতা না পাওয়ায় তাদেরকে বেখসুর খালাস প্রদান করেন।

এ ব্যাপারে সত্যতা নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের পিপি এড.নান্টু রায় সত্যতা নিশ্চিত করেছেন ।

এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ