আজকের শিরোনাম :

নাসিরনগরে ১৫মাসের নিষ্পাপ শিশুর জিহ্বা কর্তন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ জানুয়ারি ২০১৯, ১৯:৩৪

পাষন্ড পিতার বর্বর কান্ড! স্ত্রীর কাজে যৌতুকের টাকা চেয়ে না পেয়ে নিষ্পাপ শিশুর জিহ্বা কর্তন। যা আইয়ামে জাহেলিয়াতের যুগকে ও হার মানিয়েছে। জেলার নাসিরনগরে নরপিচাশ পিতা যৌতুকের টাকা না পেয়ে ১৫ মাসের নি¯পাপ শিশুর জিহ্বা কর্তন করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।  

এ পৈচাশিক ঘটনাটি ঘটেছে ৪জানুয়ারী ২০১৯ রোজ শুক্রবার বিকেলে উপজেলার সদর ইউনিয়নের কুলিকুন্ডা গ্রামে। ঘটনার বিবরণে জানা গেছে, প্রায় ২বছর আগে একই ইউনিয়নে ধনকুড়া গ্রামের রুমা বেগমের সাথে বিয়ে হয় পাশ্ববর্র্তী কুলিকুন্ডা গ্রামের রমজান আলীর ছেলে এরশাদ আলীর সঙ্গে।

বিয়ের পর থেকেই যৌতুক লোভী স্বামী এরশাদ যৌতুকের জন্য তার স্ত্রী রুমা বেগমকে শারীরিক ও মানষিক ভাবে মারপিট সহ চাপ দিতে শুরু করে। রুমার উপর চালায় অমানসিক নির্যাতন।রুমার মামা ধনকুড়া গ্রামের সামসু মিয়া আরও অভিযোগ করে বলেন, রুমার মেয়ে তানিশা জন্মের তিন দিন পর থেকেই যৌতুকের জন্য রুমাকে আরও বেশি চাপ দেয় এরশাদ। 

যৌতুকের টাকা না দিলে তার নবজাতক সন্তান তানিশাকে আগুনে পুড়ে মেরে ফেলার ও হুমকি দেয় স্বামী এরশাদ। নবজাতক শিশু তানিশার জীবন রক্ষাথে নিরুপায় হয়ে মা রুমা তার ব্যবহৃত স্বর্ণালংকার বিক্রি করে টাকা দেয় স্বামী এরশাদ কে।   

দিন যত যেতে থাকে, ততই রুমার উপরে স্বামী এরশাদের অত্যাচারের মাত্রা বাড়তে থাকে। তানিশার বয়স এখন ১৫ মাসে পা দিয়েছে। ঘটনার দিন আবারও যৌতুকের টাকা  দাবী করে মা রুমার কাছে। টাকা না পেয়ে মেয়েকে বেড়ানোর কথা বলে নি¯পাপ শিশু তানিশাকে নির্জন  স্থানে নিয়ে দাড়ালো অস্ত্র দিয়ে জিহ্বা কেটে নেয় বাবা এরশাদ। ওই ঘটনায় এলাকায় জনমনে চাপা ক্ষোভ আর উত্তেজনা বিরাজ করছে।

এ বিষয়ে নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজেদুর রহমানের সাথে যোগাযোগ করে জানতে চাইলে তিনি বলেন ওই ঘটনায় তানিশার মা রুমা বেগম বাদী হয়ে মামলা দায়ের করেছে। আসামী ধরতে পুলিশ অবাহত চেষ্টা করে যাচ্ছে। আসামী এরশাদ পলাতক রয়েছে।


এবিএন/আব্দুল হান্নান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ